• [english_date] , [bangla_date] , [hijri_date]

সিলেট মডেল মাদরাসার বার্ষিক শিক্ষা সফর সম্পন্ন

Sonaly Sylhet
প্রকাশিত February 22, 2024
সিলেট মডেল মাদরাসার বার্ষিক শিক্ষা সফর সম্পন্ন

আলোকিত প্রজন্ম গড়ার প্রত্যয়ে প্রতিষ্ঠিত সিলেট মডেল মাদরাসার তিনটি ক্যাম্পাসের তিন শতাধিক ছাত্র ছাত্রী এবং অভিভাবকদেরকে নিয়ে বার্ষিক শিক্ষা সফর-২০২৪ অনুষ্ঠিত হয়।

গত মঙ্গলবার (২০ ফেব্রুয়ারী) মডেল মাদরাসার প্রতিষ্ঠাতা ও প্রিন্সিপাল হাফিজ মাওলানা জাকারিয়া আল হাসান সকাল ১১ টায় শিক্ষা সফরের আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণা করেন।

উদ্বোধনী বক্তব্যে তিনি বলেন, এক আলোকিত প্রজন্ম গড়ার প্রত্যয়ে প্রতিষ্ঠিত সিলেট মডেল মাদরাসা তার শিক্ষা-কার্যক্রম সহ নানামুখী সৃজনশীল কার্যক্রমের মাধ্যমে ইতিমধ্যে সিলেটের সুধী মহলের দৃষ্টি আকর্ষণ করতে সক্ষম হয়েছে। তিনি সিলেট মডেল মাদরাসাকে তার মঞ্জিলে মাকসুদ পর্যন্ত পৌঁছাতে শিক্ষক অভিভাবক সুধীমহল সহ সকলের সহযোগিতা কামনা করেন।

সফরের কার্যসূচীর মধ্যে ছিলো- খেলাধুলা, রাইড শেয়ারিং, পুরস্কার বিতরণ সহ শিশু কিশোরদের প্রতিভা বিকাশের জন্য নানামুখী কার্যক্রম।
মাদরাসার শিক্ষা বিষয়ক তত্তাবধায়ক হাফিজ ইয়াহইয়া আল মামুনের সার্বিক ব্যবস্থাপনায় সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বপ্নঘুড়ি ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান কে এম আবদুল্লাহ আল মামুন।

প্রধান অতিথির বক্তব্যে কে এম আবদুল্লাহ আল মামুন বলেন, আমি সিলেটের ছোট বড় অনেক প্রতিষ্ঠান পরিচালনার সাথে জড়িত আছি। সার্বিক বিবেচনায় সময়ের তুলনায় সিলেট মডেল মাদরাসা আলহামদুলিল্লাহ যথেষ্ট ভালো অগ্রগতি করছে।

তিনি মডেল মাদরাসার সীমাবদ্ধতাগুলো কাটিয়ে কাঙ্খিত অবস্থানে পৌঁছাতে সার্বিক সহযোগিতায় এগিয়ে আসার জন্য উপস্থিত সকল অভিভাবকদের দৃষ্টি আকর্ষণ করেন।

শিক্ষা সফরে অভিভাবকদের পক্ষে অনুভূতি প্রকাশমূলক বক্তব্য রাখেন হাফিজ মাওলানা ফয়জুর রহমান ফয়েজ, মাওলানা লুৎফুর রহমান, নিজাম উদ্দিন চৌধুরী।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মাওলানা আব্দুল হাদী চৌধুরী, হাফিজ মাহবুবুর রহমান, শায়েক আহমদ, তোফায়েল আহমেদ প্রমুখ।
সিলেট মডেল মাদরাসার সহকারী শিক্ষক হাফিজ মাওলানা আবু সাঈদ ওমরের সঞ্চালনায় ও মাওলানা আবুল কালাম আজাদের মোনাজাতের মধ্য দিয়ে দিনব্যাপী শিক্ষা সফর সমাপ্ত হয়।