• [english_date] , [bangla_date] , [hijri_date]

শোককে শক্তিতে পরিণত করুন শ্রমিকনেতা সুরুজ আলীর মৃত্যুতে বিভিন্ন সংগঠনের শ্রদ্ধাঞ্জলি অর্পণ

Sonaly Sylhet
প্রকাশিত March 21, 2024

বাংলাদেশ ট্রেড ইউনিয়ন সংঘ সিলেট জেলা কমিটির সভাপতি ও জাতীয় গণতান্ত্রিক ফ্রন্ট সিলেট জেলা কমিটির সহ-সভাপতি প্রবীণ শ্রমিকনেতা সুরুজ আলী (৭৫) ২০ মার্চ রাত ২টা ৪৫ মিনিটের সময় চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। বাদ যোহর মরহুমের জানাজার নামাজ চামেলি বাগ জামে মসজিদে অনুষ্ঠিত হয়। এবং দুপুর ২.৩০ হতে বিকেল ৩.৩০ পর্যন্ত বিভিন্ন সংগঠন ও সর্বসাধারণের শ্রদ্ধাঞ্জলি অর্পনের জন্য সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে রাখা হলে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন, বাংলাদেশ ট্রেড ইউনিয়ন সংঘ কেন্দ্রীয় কমিটির পক্ষে সাধারণ সম্পাদক রজত বিশ্বাস ও আর্ন্তজাতিক বিষয়ক সম্পাদক রহমত আলী, সিলেট জেলা কমিটির পক্ষে সাধারণ সম্পাদক ছাদেক মিয়া ও সহ-সভাপতি আবুল কালাম আজাদ সরকার, সুনামগঞ্জ জেলা কমিটির আহবায়ক সুখেন্দু তালুকদার (মিন্টু), জাতীয় গণতান্ত্রিক ফ্রন্ট সিলেট জেলা কমিটির সভাপতি এডভোকেট কুমার চন্দ্র রায় ও সহ-সভাপতি আবুল ফজল, সুনামগঞ্জ জেলা কমিটির সভাপতি রতœাঙ্কুর দাস (জহর), শ্রমিক কর্মচারী ঐক্য পরিষদ (স্কপ)-ও পক্ষে শ্রদ্ধাঞ্জলি অর্পন করেন যুগ্ন আহবায়ক ও জাতীয়তাবদী শ্রমিক দলের আহবায়ক সুরমান আলী এবং জাতীয় শ্রমিক ফেডারেশন বাংলাদেশ সিলেট জেলা কমিটির সভাপতি ও স্কপের যুগ্ন আহবায়ক সিকান্দর আলী, জাতীয় ছাত্রদল শাবিপ্রবি শাখা ও জেলা কমিটি, বাংলাদেশ ট্রেড  ইউনিয়ন সংঘ শাহপরাণ থানা কমিটির পক্ষে সভাপতি খোকন আহমদ ও সাধারণ সম্পাদক জয়নাল মিয়া, সিলেট জেলা হোটেল শ্রমিক ইউনিয়ন, সিলেট জেলা প্রেস শ্রমিক ইউনিয়ন, সিলেট জেলা স’মিল শ্রমিক ইউনিয়ন সহ অন্যান্যরা।
উনার মৃত্যুতে বাংলাদেশ ট্রেড ইউনিয়ন সংঘ সিলেট জেলা কমিটির সহ-সভাপতি আবুল কালাম আজাদ সরকার ও সাধারণ সম্পাদক মো: ছাদেক মিয়া পৃথক শোক বিবৃতিতে প্রতি গভীর শোক প্রকাশ করে শোকসন্তপÍ পরিবারের প্রতি গভীর সমবেদনা ঞ্জাপন করেন।
উল্লেখ্য যে মৃত্যুকালে তিনি ৬ ছেলে ও ৩ মেয়ে সহ অসংখ্য আতœীয়-স্বজন, গুণগ্রাহী রেখে যান। সাদা মাঠা জীবন যাপন ও অমায়িক ব্যবহারের জন্য তিনি কৃষক, শ্রমিক সহ সকলের সাথে মিশতে পারতেন। সিলেট সহ জাতীয় বিভিন্ন আন্দোলন সংগ্রামে উনার উল্লেখ্যযোগ্য নেতৃত্বস্থানীয় ভূমিকা ছিল। সিলেটের চা-শ্রমিকদের আন্দোলন, ভূমিহীনদের আন্দোলন, টিপাইমুখ আন্দোলন যার মধ্যে অন্যতম।