• [english_date] , [bangla_date] , [hijri_date]

ইসলামিক রিলিফ কর্তৃক দুর্যোগ বিষয়ক স্থায়ী আদেশাবলী বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত

Sonaly Sylhet
প্রকাশিত February 20, 2024
ইসলামিক রিলিফ কর্তৃক দুর্যোগ বিষয়ক স্থায়ী আদেশাবলী বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত

২০ ফেব্রুয়ারি ২০২৪ তারিখ রোজ মঙ্গলবার ইসলামিকরিলিফবাংলাদেশকর্তৃকদিরাইউপজেলাপরিষদসভাকক্ষে দুর্যোগবিষয়ক স্থায়ী আদেশাবলি-২০১৯-এর আলোকে একপ্রশিক্ষণেরআয়োজনকরা হয়। উক্ত প্রশিক্ষণে অংশগ্রহণ করেন দিরাই উপজেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সদস্যবৃন্দ।

দিরাই উপজেলার উপজেলা চেয়ারম্যান মোঃমঞ্জুরআলম চৌধুরী, এর সভাপতিত্বে অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যানবৃন্দ, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা, বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তাবৃন্দ, ইউনিয়ন চেয়ারম্যানবৃন্দ এবংবেসরকারি উন্নয়নসংস্থার কর্মকর্তাবৃন্দ।

প্রশিক্ষণে সুনামগঞ্জ জেলাত্রান ও পুর্নবাসনকর্মকর্তা মোহাম্মদ শফিকুলইসলাম, দুর্যোগ বিষয়ক স্থায়ী আদেশাবলী-২০১৯ এর আলোকেবিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয়ে বিশদভাবে আলোচনা করেন এবং দিক নির্দেশনা প্রদান করেন। তিনি উপজেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির দায়িত্ব ও কর্তব্য, ঝুঁকিহ্রাস কার্যক্রম, সতর্কীকরণ/হুশিয়ারী পর্যায়ে সেবাদান,

দুর্যোগকালীন সেবাদান, পুর্নবাসন ও পুর্নগঠন পর্যায়ে সাড়াদান প্রদান প্রভৃতি বিষয়ে ও আলোকপাত করেন। ইসলামিক রিলিফের প্রকল্প ব্যবস্থাপক শাহারুল আলম বলেন, দুর্যোগ ঝুঁকিহ্রাস ও দুর্যোগ মোকাবিলা বিষয়ক সরকারের কার্যক্রমকে শক্তিশালী করণ এবং সব ধরনের দুর্যোগ মোকাবিলায় কার্যকর দুর্যোগ ব্যবস্থাপনা কাঠামো গঠনের উদ্দেশ্যে সরকারের উদ্যোগে ইসলামিক রিলিফ ও বিভিন্ন কর্মসূচি বাস্তবায়ন করছে।