• [english_date] , [bangla_date] , [hijri_date]

প্রধানমন্ত্রীকে নিয়ে ফেসবুকে কুটুক্তি  :ডিজিটাল নিরাপত্তা আইনে যুবকের বিরুদ্ধে আওয়ামী লীগ নেতার মামলা

Sonaly Sylhet
প্রকাশিত February 29, 2024
প্রধানমন্ত্রীকে নিয়ে ফেসবুকে কুটুক্তি  :ডিজিটাল নিরাপত্তা আইনে যুবকের বিরুদ্ধে আওয়ামী লীগ নেতার মামলা

বিয়ানীবাজার প্রতিনিধি : প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সাবেক শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এমপিকে জড়িয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে কুটুক্তি, কুৎসা রটানো ও অপপ্রচারের অভিযোগে তানভীর আহমদ চৌধুরী নামে এক যুবকসহ আরো ৩ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। বিয়ানীবাজার উপজেলার আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য মঞ্জুর আলম বাদী হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে সাইবারট্রাইবুনাল সিলেট (সাইবার পিটিশন মামলা নং-৩২/২০২৪) এ মামলা দায়ের করেন।
অভিযুক্ত তানভীর আহমদ চৌধুরীবি এনপি ঘরনার রাজনীতির সাথে যুক্ত। বিগত সংসদ নির্বাচন নিয়ে ফেসবুকে প্রধানমন্ত্রী ও সাবেক শিক্ষামন্ত্রী সহ আওয়ামীলীগ নেতাদের জড়িয়ে মানহানিকর অপপ্রচার চালিয়েছে। নির্বাচনের পর থেকে তাকে এলাকায় দেখা যাচ্ছে। অভিযুক্ত তানভীর আহমদ চৌধুরী বিয়ানীবাজার উপজেলার চারখাই ইউনিয়নের নোয়াখানি গ্রামের আতাউর রহমান চৌধুরীরপুত্র। তারসহযোগিরাচারখাইইউনিয়নেরবিভিন্নগ্রামেরবাসিন্দা।
এামলার এজাহার সূত্রে জানা যায়, দ্বাদশ সংসদ নির্বাচনকে কেন্দ্র করে অভিযুক্ত তানভীর আহমদ চৌধুরী (২৪) সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকসহ বিভিন œডিজিটাল মাধ্যমে একাধিকবার প্রধানমন্ত্রী শেখহাসিনা ও সাবেক শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এমপি’ও ছবি দিয়ে মিথ্যা অপপ্রচার, কুটুক্তি ও কুৎসা রটিয়েছেন। সামাজিক যোগাযোগ মাধ্যমে বিকৃতভাবে প্রধানমন্ত্রী ও সাবেক শিক্ষামন্ত্রীকে উপস্থাপনে তাকে সহযোগিতা করায় মিজান আহমদ (২৬), জাহাঙ্গীর আলম পারভেজ (৩৫) ও আহসান কবির চৌধুরী (২৪)কে মামলায় অভিযুক্ত করেছেন বাদীমঞ্জুর আলম। তিনি গত ৮ ফেব্রুয়ারি সাইবার ট্রাইবুনাল সিলেট-এ লিখিত অভিযোগ দায়ের করলে আদালত অভিযোগ আমলে নিয়ে গত ২২ ফেব্রুয়ারি সিলেট পিবিআইকে তদন্ত কওে আগামী ২১ এপ্রিলের মধ্যে প্রতিবদেন দাখিলের নির্দেশনা দিয়েছেন আদালত।
উপজেলা আওয়ামীলীগের কার্যনির্বাহী কমিটির সদস্য মঞ্জুর আলম বলেন, এরকম ঘটনা দুঃখজনক। বিষয়টি আমার নজওে আসার পর আমি আদালতে অভিযোগ করেছি। তিনি বলেন, অভিযোগের বিষয়টি জেনে যাওয়ার পর থেকে সে পলাতক রয়েছে।