• [english_date] , [bangla_date] , [hijri_date]

জগন্নাথপুরে এক শিক্ষক এর ঘুষিতে অপর শিক্ষক আহত, একজন জেল হাজতে

Sonaly Sylhet
প্রকাশিত March 1, 2024
জগন্নাথপুরে এক শিক্ষক এর ঘুষিতে অপর শিক্ষক আহত, একজন জেল হাজতে

জগন্নাথপুরে নাতে রাসুল পরিবেশনকে কেন্দ্র করে এক শিক্ষক রবিউল হাসান এর ঘুষিতে শিক্ষক মাহবুব আলম আহত হয়েছেন।

আটককৃত শিক্ষক রবিউল হাসান জেল হাজতে। স্থানীয় ও থানা সুত্রে জানাযায়, ২৮ শে ফেব্রুয়ারী রোজ বুধবার দুপুরে সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার রানীগঞ্জ ইউনিয়ন এর অন্তর্ভুক্ত কামড়াখাই জয়নগর দাখিল মাদ্রাসায় মাইক যোগে খতমে খাজেগান অনুষ্ঠিত হয়।অনুষ্ঠান শেষে এই মাদ্রাসার শিক্ষক (সহকারী লাইব্রেরীয়ান) কামড়াখাই গ্রাম নিবাসী মাহবুব আলম(৩৬) মাদ্রাসার জনৈক শিক্ষার্থীর কন্ঠে নাতে রাসুল শুনছিলেন।

এসময় এই মাদ্রাসার কৃষি বিষয়ক শিক্ষক ময়মনসিংহ ময়মনসিংহের ফুলবাড়িয়া উপজেলার কালিবাজাইল গ্রাম নিবাসী রবিউল হাসান(৩৫) অপর শিক্ষক মাহবুব আলম এর নিকট জানতে চান শিক্ষার্থীকে দিয়ে নাতে রাসুল কেন গাওয়ালেন। এনিয়ে এই দুই শিক্ষক এর মধ্যে বাক-বিতন্ডার এক পর্যায়ে রবিউল হাসানের ঘুষিতে মাহবুব আলম নাকে আঘাত পেয়ে রক্তাক্ত আহত হন।

এতে শিক্ষার্থীদের মধ্যে উত্তেজনা দেখা দেওয়ার পাশাপাশি ঘটনাটি এলাকায় জানাজানি হলে এলাকাবাসী তাৎক্ষণিক মাদ্রাসায় জড়ো হয়ে শিক্ষক রবিউল হাসান এর বিরুদ্ধে অবস্থান নেন। অবস্থা বেগতিক দেখে শিক্ষক রবিউল হাসান মাদ্রাসার একটি কক্ষে প্রবেশ করে দরজা লাগিয়ে নিজেকে রক্ষা করার পাশাপাশি ৯৯৯ কল করেন। ৯৯৯ এর ফোন কল পেয়ে। জগন্নাথপুর থানার অফিসার ইনচার্জ মোঃ আমিনুল ইসলাম এর নির্দেশনায় অত্র থানার এসআই সাইফুদ্দীন ঘটনাস্থলে পৌঁছে উত্তপ্ত পরিস্থিতি শান্ত করে এই শিক্ষককে থানায় নিয়ে আসেন।

এ বিষয়ে কামড়াখাই জয়নগর দাখিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা আমিরুল ইসলাম গণমাধ্যমকে বলেন, ঘটনার সমশ আমি মাদ্রাসায় ছিলাম না। পরে জানতে পেরেছি, তুচ্ছ বিষয় নিয়ে শিক্ষক রবিউল হাসান অপর শিক্ষক মাহবুব আলম এর নাক ফাটিয়েছেন। আহত শিক্ষককে তাৎক্ষণিক জগন্নাথপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। পরে তাকে এখান থেকে উন্নত চিকিৎসার জন্য সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরন করা হয়েছে।

এ ব্যাপারে জগন্নাথপুর থানার অফিসার ইনচার্জ মোঃ আমিনুল ইসলাম গণমাধ্যমকে বলেন, এই ঘটনায় আটককৃত শিক্ষক শিক্ষক মাহবুব আলম বাদী হয়ে অভিযুক্ত শিক্ষক রবিউল হাসান এর বিরুদ্ধে থানায় মামলা করায় আটককৃত শিক্ষক রবিউল হাসানকে গ্রেপ্তার দেখিয়ে ২৯ শে মার্চ সুনামগঞ্জ আদালতে প্রেরণ করা হয়। আদালত এর বিজ্ঞ বিচারক তাকে জেল হাজতে প্রেরন করেছেন।