• [english_date] , [bangla_date] , [hijri_date]

ঘন কুয়াশার চাদরে ঢাকা জগন্নাথপুর, শীত নিবারনে আগুন

Sonaly Sylhet
প্রকাশিত January 12, 2024
ঘন কুয়াশার চাদরে ঢাকা জগন্নাথপুর, শীত নিবারনে আগুন

হুমায়ূন কবীর ফরীদি, জগন্নাথপুর  প্রতিনিধিঃ

গত দুই দিন ধরে শীত আর হিমেল হাওয়ায় জগন্নাথপুর এর জনজীবন স্থবির হয়ে পড়েছে। আগুন পোহায়ে কিছুটা হলেও প্রবল শীত নিবারন এর প্রচেষ্টা চালাচ্ছেন জনসাধারণ।
গত দুই দিন ধরে অর্থাৎ ১০ জানুয়ারী ভোর থেকে শুরু হয়ে ১১ ই জানুয়ারী বিকালেও ঘন কুয়াশার চাদরে ঢাকা ছিল সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলা। যদিও ১০ জানুয়ারী  মাঝে মধ্যে ঘন কুয়াশার আড়ালে সূর্যের দেখা মিললেও ১১ ই জানুয়ারী ভোর থেকে বিকেলেও মিলেনি সূর্যালোকের দেখা। শীত ও কনকনে হিমেল ঠান্ডা হাওয়ার কারণে সবচেয়ে বেশি ভোগান্তিতে পড়েছেন ছিন্নমূল ও শ্রমজীবী মানুষ। অনেকেই শীত নিবারনে খড়কুটো দিয়ে আগুন জ্বালিয়ে। এমন দৃশ্য দেখা গেছে জগন্নাথপুর এর পল্লীতে। উপজেলা সদর সহ গ্রামীণ হাটবাজার গুলোতে গরম কাপড় এর দোকানে বেড়েছে নিম্ন ও মধ্য আয়ের মানুষের।
আগুন পোহাতে থাকা আলী হোসেন ও মাতবর মিয়া ও সাহেল একান্ত আলাপকালে বলেন, সারাদিন ধরেই কুয়াশায় ছেয়ে আছে এলাকা। ক্ষনিকের জন্যেও মিলেনি সূর্যের দেখা। শীত ছাড়ছেই না। আমরাতো মুটামুটি আরামে আছি। ক্ষেত খামারের শ্রমিকরা সহ ছিন্নমূল মানুষ এই শীতে দিশেহারা। ছিন্নমূল মানুষেমানুষের জন্য সরকারি শীতবস্ত্র একান্ত  প্রয়োজন।