• [english_date] , [bangla_date] , [hijri_date]

সুনামগঞ্জে স্কুলব্যাংকিং কনফারেন্স

Sonaly Sylhet
প্রকাশিত February 10, 2024
সুনামগঞ্জে স্কুলব্যাংকিং কনফারেন্স

সুনামগঞ্জ প্রতিনিধি :

সুনামগঞ্জে স্কুলব্যাংকিং কনফারেন্স অনুষ্ঠিত হয়েছে। শনিবার (১০ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১০ টায় জেলা শিল্পকলা একাডেমির হাছন রাজা মিলনায়তেন বাংলাদেশ ব্যাংকের তত্ত্বাবধানে ও আইএফআইসি ব্যাংকের সুনামগঞ্জ শাখার সমন্বয়ে এবং সুনামগঞ্জে ২৫ টি ব্যাংকের সহযোগিতায় এ কনফারেন্স অনুষ্ঠিত হয়।

আইএফআইসি ব্যাংকের প্রধান কার্যালয়ের বিজনেস ডিভিশন( বৃহত্তর সিলেট) ম্যানেজার মো. মশিউর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত কনফারেন্সর প্রধান অতিথির বক্তব্য রাখেন, বাংলাদেশ ব্যাংক সিলেটের নির্বাহী পরিচালক সাইফুল ইসলাম।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন, বাংলাদেশ ব্যাংক সিলেটের পরিচালক মো. আনিসুর রহমান, সুনামগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার (ক্রািম এন্ড অপস )রাজন কুমার দাস।

সোনালী ব্যাংক সুনামগঞ্জ শাখার সিনিয়র অফিসার তোড়া রায়ের সঞ্চলনা আরও বক্তব্য রাখেন, সুনামগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয়ের সিরিয়রন শিক্ষক অনুপ নারায়ণ তালুকদার, একই বিদ্যালয়ের দশম ম্রেণির শিক্ষার্থী সৌহাদ্য রায় প্রমুখ।

পরে জেলার বিভিন্ন স্কুলের শিক্ষার্থীদের অংশ গ্রহনে এক কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

এ প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকার করে সুনামগঞ্জ সরকারি জুবিলী উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী পারিজাত পুরকায়স্থ, দ্বিতীয় স্থান অধিকার করে জগন্নাথপুর সরকারি উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী অন্নেষা রানী পাল ও তৃতীয় স্থান অধিকার করে জামালগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী মেহেদী হাসান।

পরে এক মনোজ্ঞ সাংস্কৃতি অনুষ্ঠান উপভোগ করেন অতিথুবৃন্দ।

অনুষ্ঠানের শুরুতে কোরআন থেকে তেলাওয়াত করে ডাচবাংলা বাংলা ব্যাংকের সুনামগঞ্জ শাখা ম্যানেজার মো. গোলাম আজাদ এবং গীতা পাঠ করেন জনতা ব্যাংক সুনামগঞ্জ শাখার কর্মকর্তা শাওন রায় চৌধুরী।

সকালে স্কুলব্যাংকিং কনফারেন্সর বিভিন্ন ব্যানার ও ফেস্টুন নিয়ে জেলা শিল্পকলা একাডেমি প্রাঙ্গন থেকে এক বণার্ঢ্য র্যালি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পুনরায় স্কুলব্যাংকিং কনফারেন্স এসে মিলিত হয়।