• [english_date] , [bangla_date] , [hijri_date]

এমপি মানিককে শোকজ

Sonaly Sylhet
প্রকাশিত December 28, 2023
এমপি মানিককে শোকজ

সোনালী সিলেট ডেস্ক ঃ 

নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘনের অভিযোগে সুনামগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য ও দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মুহিবুর রহমান মানিক কে শোকজ করেছেন নির্বাচন অনুসন্ধান কমিটি। সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক ছাড়াও একই আদেশে জেলা পরিষদের সদস্য আব্দুল খালেক ও তার ছেলে আবুল হোসেনকে শোকজ করা হয়েছে।

মঙ্গলবার (২৬ ডিসেম্বর) সুনামগঞ্জ—৫ আসনের নির্বাচনী অনুসন্ধান কমিটির সদস্য ও সিনিয়র সহকারী জজ বেলাল হোসেনের স্বাক্ষরিত আদেশে তাদের শোকজ করা হয়।

আদেশে উল্লেখ করা হয়েছে— দোয়ারাবাজার উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার অনুসন্ধান কমিটির নিকট এই মর্মে অভিযোগ দায়ের করেন যে, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন—২০২৪ উপলক্ষে সুনামগঞ্জ—৫ আসনের আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মুহিবুর রহমান মানিক এর সমর্থকরা গত ২৫ ডিসেম্বর বিনা অনুমতিতে দোয়ারাবাজার উপজেলা পরিষদের জায়গায় সভার আয়োজন করেন এবং রাত ৮টার পরেও সেখান থেকে প্রার্থীর পক্ষে প্রচার প্রচারণা চালান। পরবর্তীতে দোয়ারাবাজার সহকারী কমিশনার (ভূমি), দোয়ারাবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)  ঘটনাস্থলে উপস্থিত হয়ে সভার কার্যক্রম বন্ধ করে দেন।

কিন্তু তারপরেও উপজেলা প্রশাসনের নির্দেশনা অমান্য করে সমর্থকরা সভাস্থল থেকে বের হয়ে স্লোগানসহ মিছিল বের করে। সভার আয়োজক ছিলেন জেলা পরিষদ সুনামগঞ্জ এর সদস্য আব্দুল খালেক এবং তার ছেলে আবুল মিয়া। এভাবে বিনা অনুমতিতে উপজেলা পরিষদ চত্বরে সভা আয়োজনের মাধ্যমে তারা অন্য প্রার্থীদের কাছে এই বার্তা প্রদান করতে চাইছে যে প্রশাসন তাদের পক্ষে। আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী দোয়ারাবাজার সদর ইউনিয়নে ৩ টি ক্যাম্প (আখড়া মার্কেটে ১ টি, পশ্চিম বাজারে ১ টি এবং উপজেলা পরিষদের সামনে ১ টি ) থেকে প্রচারণা চালাচ্ছে। বাস্তবে অনুসন্ধান করে এর সত্যতা পাওয়া যায় ।

আপনি মুহিবুর রহমান মানিক, আব্দুল খালেক, আবুল হোসেন এর বিরুদ্ধে বর্ণিত অভিযোগ বিষয়ে তদন্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য কেন নির্বাচন কমিশনে প্রতিবেদন প্রেরণ করা হবে না তৎমর্মে আগামী ২৯ ডিসেম্বর সকাল সাড়ে ১০টায় দোয়ারাবাজার উপজেলা পরিষদ ভবনে স্থাপিত নির্বাচনী অনুসন্ধান কমিটির অস্থায়ী কার্যালয়ে লিখিতভাবে কারণ দর্শানোর নির্দেশ দেওয়া হল।