• [english_date] , [bangla_date] , [hijri_date]

আর্ন্তজাতিক মাতৃভাষা দিবসে আলীয়া মাদ্রাসায় আলোচনা ও দোয়া মাহফিল

Sonaly Sylhet
প্রকাশিত February 22, 2024
আর্ন্তজাতিক মাতৃভাষা দিবসে আলীয়া মাদ্রাসায় আলোচনা ও দোয়া মাহফিল

আলিয়া মাদ্রাসার অধ্যক্ষ প্রফেসর মো মাহমুদুল হাসান বলেছেন, ভাষা মানবজীবনে একটি গুরুত্বপূর্ন বিষয় এর মাধ্যমে মানুষের মনের ভাব ফুটে উঠে। আমাদের মাতৃভাষা বাংলাকে প্রতিষ্টিত করতে যারা রক্ত দিয়েছেন শহীদ হয়েছেন তাদের প্রতি কৃতজ্ঞতা জানাই। এই ভাষা  আন্দোলনের মধ্যে দিয়ে আমাদের আন্দোলনের সূত্রপাত পরবর্তীতে  বাংলাদেশে স্বাধীনতা অর্জন করলাম । আমাদের এই ভাষার ইতিহাস ও ভাষা আন্দোলনের শিক্ষা আমাদের নতুন প্রজন্মের ছাএ ছাএীদের  মধ্যে তুলে ধরতে হবে।
সিলেট সরকারি আলিয়া মাদ্রাসার  একুশে ফেব্রয়ারি মহান শহীদ দিবস ও আন্তজার্তিক মাতৃভাষা দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা ও দোয়া মাহফিলে  সভাপতির বক্তব্যে তিনি একথা বলেন।
একুশে ফেব্রয়ারি দুপুরে আলিয়া মাদ্রসার হলরুমে একুশে ফেব্রয়ারি আন্তজার্তিক মাতৃভাষা দিবস ২০২৪ উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। আলিয়া মাদ্রাসার অধ্যক্ষ প্রফেসর মো মাহমুদুল হাসান এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন মাদ্রাসার উপাধ্যক্ষ প্রফেসর মো মাহমুদ ইকবাল।  সহকারী অধ্যাপক মো শামসুল কিবরিয়া চৌধুরী’র পরিচালনায় এসময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সহযোগী অধ্যাপক মিজানুর রহমান, সহযোগী অধ্যাপক মো ফজলুর রহমান চৌধুরী, সহকারী অধ্যাপক মাহবুবুর রহমান চৌধুরী, প্রভাষক  ইফতেখার উল-হক, প্রভাষক আইনুল হক। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কুরআন তেলাওয়াত করেন সিনিয়র শিক্ষক মো মামুনুর রশীদ মুর্ওযা এবং দোয়া পরিচালনা করেন অধ্যাপক মুহাম্মদ লুৎফর রহমান ।