• [english_date] , [bangla_date] , [hijri_date]

চাঁদা না দেওয়ায় বেধড়ক মারধরের শিকার দোকানদার

Sonaly Sylhet
প্রকাশিত December 21, 2023
চাঁদা না দেওয়ায় বেধড়ক মারধরের শিকার দোকানদার

???????????????????????

সোনালী সিলেট ডেস্ক ঃ 

সুনামগঞ্জ পৌর শহরের তেঘরিয়া (সরকারি পুকুরপাড়) এলাকায় এক মুদী দোকানদার চাঁদা না দেওয়ায় বেধড়ক মারধরের শিকার হয়েছেন। দোকানে ডুকে বৃদ্ধ দোকানদার বাবুল মিয়াকে মারধর করে টেনে হেছড়ে বাইরে বের করে মারধর করে হামলাকারী যুবক।
গত ১৯ ডিসেম্বর সকালে এই এই ঘটনা ঘটেছে। গুরুতর আহত বাবুল মিয়া সুনামগঞ্জ সদর হাসপাতালে চিকিৎসাধীন আছেন। তার পরিবার ভয়ে দোকান বন্ধ করে দিয়েছে।
এ ঘটনায় ২০ ডিসেম্বর দুপুরে সুনামগঞ্জ সদর থানায় লিখিত অভিযোগ দিয়েছেন আহত বাবুল মিয়া।
লিখিত অভিযোগ ও সিসিটিভি ফুটেজ থেকে জানা যায়, তেঘরিয়া সরকারি পুকুরপাড়ে একটি ক্ষুদ্র মুদী দোকান পরিচালনা করছেন ইবরাহিমপুর গ্রামের দরিদ্র বাবুল মিয়া। তেঘরিয়া এলাকার আল আমিন যোশেফ (৩০) প্রায়ই তার দোকানে গিয়ে চাঁদা দাবি করে জোরপূর্বক বিভিন্ন জিনিষ ছিনিয়ে নিয়ে আসে। তার ভয়ে সম্প্রতি দোকানে সিসি ক্যামেরা স্থাপন করেন তিনি। গত ১৯ ডিসেম্বর সকালে আল আমিন তার বন্ধু পলিনকে নিয়ে গিয়ে আবারও ২০ হাজার টাকা চাঁদা দাবি করে। তিনি দিতে অস্বীকার করলে দোকানের ভিতরেই বৃদ্ধ বাবুল মিয়াকে বেধড়ক মারধর শুরু করে যোসেফ। পরে দোকান থেকে টেনে হেছড়ে বের করে বাইরেও মারধর করে। খবর পেয়ে তার মেয়ে চায়না বেগম এগিয়ে আসলে তাকেও মারধর করে তারা। যাবার সময় দোকানের ক্যাশ ভাক্সের টাকাসহ বিকাশের নগদ প্রায় ৮০ হাজার টাকা লুট করে নিয়ে যায়। খবর পেয়ে স্বজন ও এলাকাবাসী আশঙ্কাজনক অবস্থায় বাবুল মিয়াকে সুনামগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করেছেন। এ ঘটনার পর ভয়ে দোকানপাঠ বন্ধ করে দিয়েছেন তার আত্মীয়রা।
এদিকে এ ঘটনায় গতকাল ২০ ডিসেম্বর সুনামগঞ্জ সদর থানায় আল আমিন যোসেফ ও তার বন্ধু পলিনকে আসামি করে সুনামগঞ্জ সদর থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন। ভুক্তভোগী পরিবার ব্যক্তিগতভাবে পুলিশ সুপারের সঙ্গে দেখা করেও ন্যায় বিচার প্রার্থনা করেছেন।
সুনামগঞ্জ সদর থানার ওসি খালেদ চৌধুরী বলেন, আমি বুধবার বিকেলে লিখিত অভিযোগ পেয়েছি। দায়ীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

সুত্রঃ সিলেট ভিউ২৪/ জে