• [english_date] , [bangla_date] , [hijri_date]

সুনামগঞ্জ-সিলেট সড়কে অনির্দিষ্টকালের ধর্মঘটের ডাকে দুশ্চিন্তায় যাত্রীরা

Sonaly Sylhet
প্রকাশিত October 23, 2024
সুনামগঞ্জ-সিলেট সড়কে অনির্দিষ্টকালের ধর্মঘটের ডাকে দুশ্চিন্তায় যাত্রীরা

সুনামগঞ্জ প্রতিনিধি🖊

সুনামগঞ্জ-সিলেট মহাসড়কের লামাকাজি এম এ খান সেতুর টোল আদায় বন্ধের দাবিতে ২৩ অক্টোবর থেকে অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতির ডাক দিয়েছে সুনামগঞ্জের সকল গণপরিবহন মালিক শ্রমিক পরিষদ। গণপরিবহন ধর্মঘটের ডাক শুনে দুশ্চিন্তায় এ অঞ্চলের হাজারো যাত্রী। এ নিয়ে যাত্রীদের মধ্যে দেখা দিয়েছে মিশ্র প্রতিক্রিয়া।

যাত্রীরা জানান, ৫ আগস্টের পর দীর্ঘদিন লামাকাজি এম এ খান সেতুর টোল আদায় বন্ধ ছিলো। টোল আদায় যদি সরকারি ভাবে হয়ে থাকে তবে তা সবার মানা দরকার। গণপরিবহন শ্রমিকরা ধর্মঘটের ডাক দিয়ে যাত্রীদের হয়রানিতে ফেলছে। এর কোন মানে নেই। যদি গণপরিবহন শ্রমিকদের কোন দাবি থাকে তা আলোচনা করে সমাধান করা হউক।

এর আগে সোমবার (২১ অক্টোবর) দুপুরে সুনামগঞ্জ কেন্দ্রীয় বাস টার্মিনালে গণপরিবহন সংগঠনের নেতৃবৃন্দের সভার মাধ্যমে এই কর্মবিরতির ঘোষণা দেন মালিক শ্রমিক পরিবহনের নেতারা।

পরিবহন সংগঠনের নেতারা জানান, সিলেট লামাকাজি এম এ খান সেতুতে গত ৪০ বছর ধরে টোল আদায় করা হচ্ছে। সেতুর নির্মাণ ব্যয় ছিল মাত্র সাড়ে ৭ কোটি টাকা। দীর্ঘ ৪০ বছরে হাজার কোটি টাকা আদায় হলেও টোল থেকে রেহাই পাচ্ছে না পরিবহন শ্রমিকরা। প্রতি বছর দিগুন হারে সেতু থেকে ঢোল আদায়ের অভিযোগ পরিবহন সংশ্লিষ্টদের। অনতিবিলম্বে সেতুর ঢোল আদায় বন্ধ করা না হলে সিলেট বিভাগ জুড়ে পরিবহন ধর্মঘটের ডাক দেয়া হুঁশিয়ারি করেন নেতৃবৃন্দ।