• [english_date] , [bangla_date] , [hijri_date]

জগন্নাথপুরে লন্ডন প্রবাসীর জমি দখল ও পিলার চুরি মামলায় অস্থায়ী জামিন মঞ্জুর।

Sonaly Sylhet
প্রকাশিত September 18, 2024
জগন্নাথপুরে লন্ডন প্রবাসীর জমি দখল ও পিলার চুরি মামলায় অস্থায়ী জামিন মঞ্জুর।

জগন্নাথপুর প্রতিনিধি শাহ আলম চৌধুরী

সুনামগঞ্জ জেলার জগন্নাথপুর উপজেলার ২নং পাটলী ইউনিয়নের পাটলী মাজপাড়া গ্রামের যুক্তরাজ্য প্রবাসী রেজওয়ান আহমদ দুলাল গং এর সদ্য ক্রয় করা জমি জবর-দখল ও পিলার চুরির অপরাধে, আকিকুর রহমান কোরেশী গ্রাম পাটলী কোনাপাড়া উনার উপর ভূমি প্রতিরোধ আইনে  একটি মামলা দায়ের করা হয়, সামলান, ২৫৬/২০২৪ ০২/০৫/২০২৪ অভিযোগ সূত্রে জানাযায় এই গ্রামে পাটলী মৌজার আর এস ৩৭৪ নং জে এল এখানে ৩ একর ৩ শতক রেজিস্ট্রি দলিল মুলে মালিক হন রেজওয়ান আহমেদ দুলাল গং এবং এলাকার লোকজনের জ্ঞাত সারে সিমানা পিলার স্থাপন করেন।

কিছুদিন পরে রেজওয়ান আহমেদ যুক্তরাজ্য চলে যাওযার সাথে সাথে একই এলাকার ভূমি কেখো  হিসাবে পরিচিত আকিকুর রহমান কোরেশী  গ্রাম পাটলী কোনা পাড়া হটাৎ একদিন রাত অনুমান ৩টা থেকে সকাল ৭ টাকা মধ্যে রেজওয়ান গং এর জমির প্রায় ৬৭টি পিলার চুরি করে নিয়ে যায়, এবং জমি জবর দখলের চেষ্টা করে, সাথে সাথে রেজওয়ান  আহমেদের ছোট ভাই ছায়েদ আলী বাদি হয়ে ভূমি প্রতিরোধ আইনে একটি মামলা দায়ের করেন। উল্লখ্য যে ইতি মধ্যে এই জমির উপর ১৪৪ ধারা বলবৎ রয়েছে ।

মামলার তদন্ত অফিসার জগন্নাথপুর থানার এস আই সাব্বির আহসান ঘটনাস্থল পরিদর্শন করেন এবং মামলার সত্যতা পাওয়া যায়, এস আই সাব্বির  বলেন ঘটনার আলোকে বিবাদীর বিরোদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

এবং পূর্ন তদন্ত অনুযায়ী রিপোর্ট আদালতে পাঠান যাতে আকিকুর রহমান কোরেশীর উপর আনা অভিযোগ টি  প্রাথমিক পর্যায়ে সত্য প্রমানিত হয় এবং শুনানীর জন্য ১৫ সেপ্টেম্বর বিজ্ঞ আদালত উভয় পক্ষ কে হাজির হওয়ার নির্দেশ দেন। উভম পক্ষের উপস্থিতিতে ও প্রাথমিক শুনানী শেষে প্রাথমিক পর্যায়ে আসামী আকিকুর রহমান এর বিরুদ্ধে রোল জারি করে বলেন জমিতে যেন না যায় একই সাথে বয়স বিবেচনা করে মানবিক দৃষ্টিকোন থেকে অস্থায়ী জামিন মঞ্জুর করেন।

বিজ্ঞ আদালত সতর্ক করে বলেন জমির আশে পাশে  গেলে উনার জামিন বাতিল বলে গণ্য হবে।
আমরা বাদির সাথে যোগাযোগ করলে উনারা বলেন আমরা আদালতের আদেশের প্রতি শ্রদ্ধাশীল আসাকরি সুষ্টু বিচার পাব।