• [english_date] , [bangla_date] , [hijri_date]

ভাষার মাস উদযাপনে বিশেষ জার্সিতে খেলবে সিলেট স্ট্রাইকার্স

Sonaly Sylhet
প্রকাশিত February 2, 2024
ভাষার মাস উদযাপনে বিশেষ জার্সিতে খেলবে সিলেট স্ট্রাইকার্স

বিপিএলে টানা পাঁচ হারে পয়েন্ট টেবিলের একেবারে তলানিতে অবস্থান করছে সিলেট স্ট্রাইকার্স। দলটি পারফর্ম করতে পারছে না একেবারেই। ব্যাটে-বলে ব্যর্থতায় যাচ্ছে সময়। ঘরের মাঠ সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে তিন হারের পর চতুর্থ ম্যাচে শুক্রবার মাঠে নামছে স্ট্রাইকার্সরা।

আর সেই ম্যাচে সিলেটের প্রতিপক্ষ দুর্দান্ত ঢাকা। শুক্রবার দুপুর ২টায় শুরু হবে ম্যাচ। আর সেই ম্যাচে বিশেষ জার্সি পড়ে মাঠে নামবে সিলেট স্ট্রাইকার্স। বৃহস্পতিবার থেকে শুরু হয়েছে ভাষার মাস ফেব্রুয়ারি। তবে এদিন কোনো খেলা ছিল না।

শুক্রবার রয়েছে ম্যাচ। আর সেখানেই বিশেষ জার্সি গাঁয়ে দেখা যাবে সিলেট স্ট্রাইকার্স। ১৯৫২ সালের ২১’শে ফেব্রুয়ারি সালাম-বরকতদের শহীদের রক্তের বিনিময়ে বাংলা ভাষা আন্দোলন হয়। তাই ভাষার মাসকে সামনে রেখে আগের ডিজাইন রেখেই সবুজ রঙের বিশেষ জার্সি পড়বে সিলেট স্ট্রাইকার্স দল।

বৃহস্পতিবার সিলেটে নিজ বাসভবনে ১৯৫২সালের ভাষা যোদ্ধা প্রফেসর মোঃ আব্দুল আজিজ বিশেষ জার্সির উদ্বোধন করেছেন।

সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানিয়েছে সিলেট স্ট্রাইকার্স।

জার্সির পেছনে বাংলায় লেখা থাকবে নাম ও নাম্বার। যথারীতি জার্সিতে থাকবে সিলেটের ঐতিহ্যগত দিক। এবারের আসরে মূল গোলাপি রঙের জার্সিতে ২০টি ঐতিহ্যগত দিক তুলে ধরা হয়েছিল। এই জার্সিতেও থাকবে নাগরি লিপি, বাংলা বর্ণমালা, শহীদ মিনার, ক্বীন ব্রিজ, আলি আমজাদের ঘড়ি, চায়ের পাতাসহ সিলেটের সব ঐতিহ্যগত দিক।

সিলেটের জার্সিতে যে ২০টি ঐতিহ্য ফুটিয়ে তোলা হয়েছে-

সিলেটের পাহাড়, চা বাগান, চা গাছ, চা পাতা, চায়ের পাত্র, পট শিল্প, সিলেটের পাথর, হাওরের সামুদ্রিক সৌন্দর্য, লাল জলের লিলি, লালা খাল, পরিযায়ী পাখি, কিন ব্রিজ, আলী আমজাদ ক্লক টাওয়ার, দরগা গেট, শহিদ মিনার, বাংলা বর্ণমালা, নাগরী লিপি, ক্রিকেট বল, ক্রিকেট স্টাম্প, সিলেটের ফুলের সৌন্দর্য।