• [english_date] , [bangla_date] , [hijri_date]

মাসুদ রানা চরিত্রে আসছেন অনন্ত জলিল

Sonaly Sylhet
প্রকাশিত February 1, 2024
মাসুদ রানা চরিত্রে আসছেন অনন্ত জলিল

সোহেল রানা এবং এ বি এম সুমনের পর ঢালিউডের নতুন মাসুদ রানা হচ্ছেন অনন্ত জলিল।

কাজী আনোয়ার হোসেনের মাসুদ রানা সিরিজের ‘অপারেশন চিতা’ অবলম্বনে জাজ মাল্টিমিডিয়া নির্মাণ করছে ‘চিতা’। এতে মাসুদ রানা চরিত্রে অভিনয় করবেন অনন্ত জলিল। নায়িকার চরিত্রে থাকছেন তার স্ত্রী অভিনেত্রী বর্ষা।

নিজেদের প্রযোজনা সংস্থার বাইরে এটি অনন্ত জলিলের তৃতীয় সিনেমা। গত বছর প্রথমবার মোহাম্মদ ইকবালের ‘কিল হিম’ সিনেমায় অভিনয় করেন অনন্ত জলিল ও বর্ষা। এর বাইরে ‘অপারেশন জ্যাকপট’ সিনেমায় অভিনয় করছেন অনন্ত।

মঙ্গলবার ঢাকা ক্লাবে চিতা সিনেমার মহরত অনুষ্ঠানে পরিচয় করিয়ে দেওয়া নতুন মাসুদ রানাকে। অনন্ত-বর্ষা ছাড়া এতে আরও অভিনয় করবেন আলিশা ইসলাম, সাঞ্জু জন, নাদের চৌধুরী প্রমুখ।

বাংলাদেশি অভিনয়শিল্পীর পাশাপাশি হলিউডের বিভিন্ন শিল্পীকেও দেখা যাবে চিতায়।

জাজ মাল্টিমিডিয়ার ৫০তম সিনেমা চিতা পরিচালনা করবেন পশ্চিমবঙ্গের রাজীব কুমার বিশ্বাস। এটি রাজীব কুমারের দ্বিতীয় বাংলাদেশি সিনেমা। গত ডিসেম্বরে তিনি শুরু করেছেন অপারেশন জ্যাকপট সিনেমার কাজ।

জাজ মাল্টিমিডিয়ার কর্ণধার আব্দুল আজিজ বলেন, ‘কাজী আনোয়ার হোসেনের মাসুদ রানা আমাদের দেশের সম্পদ। এই সিরিজের গল্প পর্দায় ফুটিয়ে তোলা আমাদের দায়িত্ব। এর আগে আমরা “এম আর নাইন” সিনেমায় সেই কাজটি করে দেখিয়েছি।’

এ বছর মোট ছয়টি সিনেমার শুটিং শেষ করবেন বলে জানান আব্দুল আজিজ। এ ছাড়া হলিউডের সঙ্গে যৌথভাবে আরও সাতটি সিনেমার চুক্তি হয়েছে বলেও জানান তিনি।

কাজী আনোয়ার হোসেনের ‘মাসুদ রানা’ চরিত্রটি নিয়ে বাংলাদেশে প্রথম সিনেমা হয়েছিল সিরিজের ১১তম বই ‘বিস্মরণ’ অবলম্বনে। পর্দায় মাসুদ রানা হিসেবে অভিনয় করেন সোহেল রানা। সিনেমাটি মুক্তি পায় ১৯৭৪ সালে। এর ৪৯ বছর পর বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের যৌথ প্রযোজনায় গত বছর মুক্তি পায় ‘এম আর নাইন: ডু অর ডাই’। এ সিনেমায় মাসুদ রানা চরিত্রে অভিনয় করেন এ বি এম সুমন। পরিচালনা করেন হলিউডের আসিফ আকবর।