• [english_date] , [bangla_date] , [hijri_date]

স্বামী স্বরূপানন্দ পরমহংস দেবের শুভ জন্মোৎসবে শীর্ষক আলোচনা সভা

Sonaly Sylhet
প্রকাশিত December 30, 2023
স্বামী স্বরূপানন্দ পরমহংস দেবের শুভ জন্মোৎসবে শীর্ষক আলোচনা সভা

অখণ্ডমণ্ডলেশ্বর শ্রীশ্রী স্বামী স্বরূপানন্দ পরমহংস দেবের শুভ জন্মোৎসব-১৪৩০ বঙ্গাব্দ আয়োজন করা হয়েছে। এই জন্মোৎসব সিলেট নগরের মিরাবাজারস্থ শ্রীশ্রী বলরাম জিউর আখড়ায় শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
শনিবার (৩০ ডিসেম্বর) সকাল সাড়ে ৭টায় অখণ্ড সংহিতা পাঠম সাড়ে ৮টায় শ্রীশ্রী অখণ্ড সমবেত উপাসনা, সাড়ে ১০টায় শ্রীশ্রী নীরব নামজপ, পৌনে ১১টায় জপ সমর্পণ, বেলা ১১টায় শ্রীশ্রী স্বামী স্বরূপানন্দ পরমহংস দেবের জীবন বেদ পর্যালোচনা-মুখ্যত: মানবজাতি গঠনে কর্মযোগী স্বামী স্বরূপানন্দ অনুষ্ঠিত হয়।
অবসরপ্রাপ্ত প্রকৌশলী সুধাময় দেবের সভাপতিত্বে ও অ্যাডভোকেট বিজয় কৃষ্ণ বিশ্বাস ও কুমারী শ্রীমতি শ্রেয়সী দাস পুরকায়স্থ এর যৌথ পরিচালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট রামকৃষ্ণ মিশন ও আশ্রমের অধ্যক্ষ শ্রীমৎ স্বামী চন্দ্রনাথানন্দজী মহারাজ।
মুখ্য আলোচক হিসেবে উপস্থিত ছিলেন, কুমিল্লা অযাচক আশ্রমের অধ্যক্ষ ডা. শ্রীমৎ যুগল ব্রহ্মচারী, বিজ্ঞ আলোচক হিসেবে উপস্থিত ছিলেন মদন মোহন কলেজের অবসরপ্রাপ্ত অধ্যাপক বিজিত কুমার দে, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের কর্মকর্তা অশোক রঞ্জন চৌধুরী।
এদিন বেলা আড়াইটায় জীবনবেদ পর্যালোচনান্তে শ্রী বিগ্রহে সমবেত অঞ্জলি প্রদান করার মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি হয়।
উল্লেখ্য, পহেলা জানুয়ারি প্রতিবারের মতো চরিত্র গঠন দিবস উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি ও পদযাত্রা নগরের বন্দরবাজারস্থ ব্রহ্মমন্দির থেকে চৌহাট্টা শহিদমিনারে গিয়ে শেষ হবে। পদযাত্রা উদ্বোধন করবেন অবসরপ্রাপ্ত সরকারি কর্মকর্তা রতিশ চন্দ্র চৌধুরী ও অনুষ্ঠান পরিচালনা করবেন পুলিশ কর্মকর্তা শ্যামল বণিক।
শুভ জন্মোৎসবে সর্বস্তরের ভক্তবৃন্দকে উপস্থিত থাকার জন্য শ্রীশ্রী স্বামী স্বরূপানন্দ জন্মোৎসব কর্ম্ম-পরিষদের সভাপতি বিনীত কুমার চক্রবর্তী ও সাধারণ সম্পাদক বাবুল সরকার ও যুগ্ম সাধারণ সম্পাদক সুজিত দেব সাধন বিশেষভাবে অনুরোধ জানিয়েছেন।