• [english_date] , [bangla_date] , [hijri_date]

সিলেট জনসভায় মোমেন-ভাইয়ের মতো সৎ ও নিষ্ঠাবান হয়ে কাজ করতে চাই

Sonaly Sylhet
প্রকাশিত December 20, 2023
সিলেট জনসভায় মোমেন-ভাইয়ের মতো সৎ ও নিষ্ঠাবান হয়ে কাজ করতে চাই

সোনালী সিলেট ডেস্ক ঃ

প্রয়াত বড়ভাই সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিতের মতো সৎ ও নিষ্ঠাবান হয়ে কাজ করেত চান পররাষ্ট্রমনমন্ত্রী ড. একে আব্দুল মোমেন।

 আবুল মাল সিলেট-১ আসনের সাবেক সংসদ সদস্য আর আব্দুল মোমেন বর্তমান সংসদ সদস্য ও দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের প্রার্থী।

বুধবার (২০ ডিসেম্বর) বিকেলে সিলেট সরকারি আলিয়া মাদরাসা মাঠে বাংলাদেশ আওয়ামী লীগের প্রথম নির্বাচনী জনসভায় দলীয় প্রধান শেখ হাসিনার উপস্থিতে তিনি এ প্রত্যাশার কথা বলেন।

মোমেন বলেন, আজকে আমরা মহা আন্দনিত। আমাদের দলের সভানেত্রী মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা আমাদের মধ্যে উপস্থিত হয়েছেন। আমরা তাকে অভিভাদন জানাই। বঙ্গবন্ধুর আরেক কন্যা শেখ রেহেনাকেও আমি অভিনন্দন দেই। তাদের জন্য দোয়া করি। এই দেশে জাতির জনক বঙ্গবন্ধু শেখ  মুজিবুর রহমান কিছু কুলাঙ্গারদের কারণে তার স্বপ্নের অনেক কাজ করতে পারেননি। কিন্তু বন্ধবন্ধু দিয়ে গেছেন অসাম্প্রদায়িক বাংলাদেশ। আগামীতে ক্ষমতায় গেলে সিলেটে শহর রক্ষা বাঁধ হবে। সিলেটে রেলওয়ের উন্নয়ন হবে। ইতোমধ্যে এ ব্যাপারে প্রকল্প উন্নয়ন কমিটিতে গেছে।

 

ড. মোমেন বলেন, প্রধানমন্ত্রী আমাদের দেশের ইজ্জ্বত-সম্মান সারা বিশ্বে উচু রেখেছেন। আমি শেখ হাসিনার সঙ্গে থেকে নিজেকে ধন্য মনে করি। পাঁচ বছর আগে আমার বড়ভাই (আবুল মাল আব্দুল মুহিত) এখানে উপস্থিত ছিলেন। তাকে শেখ হাসিনা সুযোগ দিয়েছিলেন। আপনারাও ভোট দিয়েছেন বলে তিনি জগণের জন্য সৎ ও নিষ্ঠাবান হয়ে কাজ করেছ্নে। আমিও আমার বড়ভাইয়ের মতো কাজ করতে চাই। আপনারা সেই সুযোগ আমাকে দিবেন আমি আশা করি।

মোমেন বলেন, মাননীয় প্রধানমন্ত্রী সিলেটবাসীর প্রতি খুবই আন্তরিক। তিনি সিলেটের উন্নয়নে সবসবম নজর রাখেন। তাই আগামীতেও জননেত্রী শেখ হাসিনাকে প্রধানমন্ত্রী নির্বাচিত করতে নৌকা মার্কায় ভোট দিন।

 

 

বুধবার বিমান বাংলাদেশ এয়ারলাইনসের বিজি-৬০১ এর একটি ফ্লাইটে বেলা ১১টা ৩৩ মিনিটে সিলেটের ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন। বিমানবন্দরে পৌঁছালে তাকে অভ্যর্থনা জানান কেন্দ্রীয় ও স্থানীয় আওয়ামী লীগের নেতৃবৃন্দ।

 

প্রধান অতিথির বক্তৃতাকালে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা বলেন, বাংলাদেশের একমাত্র প্রাকৃতিক সম্পদ গ্যাস। আমেরিকা আমাদের এই সম্পদ গ্যাস ক্রয়ের প্রস্তাব দিয়েছিলো আমাকে। কিন্তু আমি এতে রাজি হইনি। আমি বলেছি- আমার দেশের জনগণের কল্যানে এগুলো ব্যবহার করবো। ৫০ বছরের গ্যাস মজুত রেখে অবশিষ্ট থাকলে বিক্রি করবো। কিন্তু জনগণ যাদেরকে জনগণকে ক্ষমতা থেকে বিতাড়িত করেছিলেন- সেই বিএনপি আমেরিকাকে গ্যাস বিক্রয়ের মুচলেকা দিয়ে ক্ষমতায় এসেছিলো।

তিনি আরও বলেন, আল্লাহ জন বুঝে ধন দেন। বিএনপি ক্ষমতায় থাকালে যেসব স্থানে পরীক্ষা-নিরীক্ষা করে গ্যাস পায়নি, আওয়ামী লীগের আমলে সেসব স্থানেই গ্যাসের সঙ্গে তেলও পাওয়া গেছে। বিএনপির আমলে মিললে এসব তারা লুটেপুটে খেতো, কিন্তু এসব সম্পদ জনগণের কল্যাণে ব্যবহার করছি। বিকাল ৪টা ২০ মিনিটে বক্তৃতা শুরু করেন। বক্তব্য দেন ৪টা ৫৫ মিনিট পর্যন্ত। এর আগে ৩টা ১০ মিনিটে মঞ্চে পৌঁছেন তিনি।

সুত্রঃ সিলেট ভিউ/জে