• [english_date] , [bangla_date] , [hijri_date]

স্বইচ্ছায় বিবাহের পর পরিবার কর্তৃক হয়রানির অভিযোগে মেয়ের সংবাদ সম্মেলন

Sonaly Sylhet
প্রকাশিত June 23, 2024
স্বইচ্ছায় বিবাহের পর পরিবার কর্তৃক হয়রানির অভিযোগে মেয়ের সংবাদ সম্মেলন

✒স্টাফ রিপোর্টার

স্বইচ্ছায় বিবাহের পর পরিবার কর্তৃক হয়রানির অভিযোগে মেয়ের সংবাদ সম্মেলন।

২৩ জুন দুপুর ৩ ঘটিকায় বিভাগীয় প্রেসক্লাব সিলেটে ফাতেমা জান্নাত রুপা নামে এক নব বিবাহিত মহিলা নিজ পরিবার কর্তৃক হয়রানির অভিযোগে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন।

লিখিত বক্তব্য তিনি বলেন আমি ফাতেমা জান্নাত রুপা চৌধুরী, পিতা-রফিক আহমদ চৌধুরী, গ্রাম-জালালনগর, ডাক-চারখাই, থানা-বিয়ানীবাজার, জেলা-সিলেট। আমি আপনাদের মাধ্যমে আমার পরিবার ও প্রশাসন আইন শৃংঙ্খলা বাহিনী বিশেষ করে বিয়ানীবাজার পুলিশ প্রশাসন আমার নিজ জন্ম ভূমি বিয়ানবাজার উপজেলাবাসীকে আমি জানাইতেছি যে, আমি প্রাপ্ত বয়স্ক শাবালিকা মেয়ে।

আমি আমার গ্রামের বশির আহমেদের ছেলে সাফি আহমেদের সহিত আমার স্বইচ্ছায় আমরা পরস্পরের সহিত বিবাহ বন্ধনে আবদ্ধ হওয়ার সিদ্ধান্ত নিয়ে ০৩/০৬/২০২৪ইং তারিখে সিলেট কোর্টে কোর্টম্যারিজ সম্পূর্ণ করি এবং বিবাহ রেজিস্ট্রারী করি। আমি স্ব-ইচ্ছায় স্বজ্ঞানে সাফি আহমেদকে বিবাহ করি।

কিন্তু আমার পরিবার আমার এই বিবাহকে মেনে না নিয়ে উল্টো বিগত-১৮-০৬-২০২৪ইং তারিখে আমার শ্বশুর বাড়ী গিয়ে আমাকে সহ আমার শ্বশুর বাড়ীর লোকজনকে অকথ্য ভাষায় গালিগালাজ করেন, আমাকে ধরে নিয়ে আসার জন্য আমার চাচাতো ভাই চারখাই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হুসেন মুরাদ চৌধুরী গোন্ডা ভাড়া করে এবং পুলিশ বাহিনী দিয়ে আমার শ্বশুরবাড়ীর লোকজনকে হয়রানি করে।

আমার চাচাতো ভাই হুসেন মুরাদ চৌদুরী স্থানীয় চেয়ারম্যান হওয়ার কারনে তার নিজস্ব বলয়ের মানুষদেরকে দিয়ে প্রভাব কাটিয়ে আমার শ্বশুর বাড়ীর নিরহ লোকজনকে হয়রানি করছে। আমাকে ও আমার স্বামীকে ও শ্বশুর বাড়ীর লোকজনকে প্রাণে হত্যা করিবে বলে হুমকি দামকি প্রদর্শন করে। তাদের এই অত্যাচারে আমরা কয়েকদিন যাবৎ আমার শ্বশুরালয় বাড়ী হইতে বিভিন্ন স্থানে আত্মগোপন করে আছি।

আমার জীবনের চরম নিরাপত্তাহীনতার মধ্যে ও প্রাণ সংশয়ের ঝুঁকির মধ্যে আছি। আমি অদ্য-২৩/০৬/২০২৪ইং তারিখে জীবনের নিরাপত্তা চেয়ে সিলেট চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলা দায়ের করি। আমি ও আমার স্বামী চারখাই ইউনিয়ন চেয়ারম্যান আমার আপন চাচাতো ভাই হুসেন মুরাদের হাত থেকে নিস্তার চাই। লিখিত বক্তব্য শেষে তিনি সবার দোয়া ও সহযোগীতা কামনা করেন।