• [english_date] , [bangla_date] , [hijri_date]

হবিগঞ্জ সমিতি সিলেট এর সংবর্ধনা অনুষ্ঠানে বক্তারা ডাঃ খালেদ মহসিন হৃদরোগ চিকিৎসায় অনবদ্য অবদান রাখছেন

Sonaly Sylhet
প্রকাশিত September 13, 2024
হবিগঞ্জ সমিতি সিলেট এর সংবর্ধনা অনুষ্ঠানে বক্তারা ডাঃ খালেদ মহসিন হৃদরোগ চিকিৎসায় অনবদ্য অবদান রাখছেন

এম ইজাজুল হক ইজাজঃ

বক্তারা বলেছেন দেশের বিশিষ্ট কার্ডিওলজিষ্ট সিলেট ন্যাশনাল হার্ট ফাউন্ডেশ-এর সিনিয়র কনসালটেন্ট অধ্যাপক ডাঃ মোঃ খালেদ মহসিন হৃদরোগ চিকিৎসায় অনবদ্য অবদান রাখছেন। স্বাস্থ্যসেবায় স্বপ্নপুরণে মানবসেবী মানুষের একজন হলেন ডাঃ খালেদ মহিসন। বক্তারা স্মুতিচারন করে বলেন আজকে যাকে সংবর্ধনা দেয়া হচ্ছে একজন সফল চিকিৎসক চিকিৎসা বিজ্ঞানী মানব হিতৈষী উপমহাদেশের প্রখ্যাত চিকিৎসক সিলেট এম এ জি ও্রসমানী মেডিকেল কলেজ হাসপাতালের সাবেক অধ্যক্ষ মরহুম ডাঃ আব্দুল খালেক এর সুযোগ্য সন্তান ডাঃ খালেদ মহসিন। আমাদের বর্তমান প্রজন্মের সন্তানদের জানিয়ে দিতে হবে যাতে আমরা ডাঃ আব্দুল খালেক ও ডাঃ খালেদ মহসিন আমাদের মাঝে সৃষ্টি হয় পরবর্তী প্রজন্ম তা ধরে রাখতে হবে। গতকাল ১২ সেপ্টেম্বর সন্ধায় নগরীর একটি অভিজাত হোটেলের কনফারেন্স হলে হবিগঞ্জ সমিতি সিলেট আয়োজিত হৃদরোগ চিকিৎসায় অনবদ্য অবদানের জন্য হবিগঞ্জ জেলার কৃতি সন্তান অধ্যাপক ডাঃ মোঃ খালেদ মহসিন এর সংবর্ধনা অনুষ্ঠানে বক্তারা এসব কথা বলেন।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন হবিগঞ্জ সমিতি সিলেট এর সভাপতি অধ্যাপক ডাঃ শাহনেওয়াজ চৌধুরী।
সমিতির যুগ্ম সাধারণ সম্পাদক ঢাকা দক্ষিণ সরকারি ডিগ্রি কলেজের সহযোগী অধ্যাপক একে এম মাহমুদুল হাসান মারুফ এর পরিচালনায় এবং সাবেক মৎস্য কর্মকর্তা হবিগঞ্জ সমিতির সাধারণ সম্পাদক আবু তাহের চৌধুরী এর স্বাগত বক্তব্যের মধ্য দিয়ে সূচিত অনুষ্ঠানে সংবর্ধিত অতিথির বক্তব্য রাখেন অধ্যাপক ডাঃ মোঃ খালেদ মহসিন। তিনি বক্তব্যে বলেন সিলেট মহানগরীতে বসবাসরত হবিগঞ্জ সমিতি সিলেট এর সংবর্ধনায় আমি কৃতজ্ঞ, দেশে বিদেশে অনবদ্য চিকিৎসায় যে সম্মান অর্জিত হয়েছে এ সম্মান আমার নয় এটি হবিগঞ্জবাসীর।
সম্মানীত অতিথির বক্তব্য রাখেন, সিলেট মেট্রোপলিটন ইউনিভার্সিটির ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ জহিরুল হক শাকিল।
আরও বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন, সমিতির সিনিয়ির সহ-সভাপতি সাবেক সিসিক কাউন্সিলর সৈয়দ মিসবাহ উদ্দিন,ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের এসোসিয়েট প্রফেসর হৃদরোগ বিশেষজ্ঞ ডাঃ এসএম হাবিবউল্লাহ সেলিম, সমিতির সদ্য সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ আবুল কালাম, বিশিষ্ট রাজনীতিবিদ এডভোকেট আনসার খান, বাংলাদেশ লিগাল এইড সার্ভিসেস ব্লাস্ট সিলেট এর কো-অর্ডিনেটর এডভোকেট ইরফানুজ্জামান চৌধুরী, সিলেট মেট্রোপটিন ল কলেজের প্রিন্সিপাল ড.এম শহিদুল ইসলাম, নবীগঞ্জ কল্যাণ সমিতি সিলেট এর সাধারণ সম্পাদক, সিলেট জেলা কর আইনজীবী সমিতির সাবেক সভাপতি এডভোকেট আবুল ফজল, এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের সহকারী অধ্যাপক চক্ষুরোগ বিশেষজ্ঞ ও ফেকোসার্জন ডাঃ সৈয়দ তৌফিক এলাহী, ইঞ্জিনিয়ার নজরুল হোসেন, এডভোকেট জোহরা জেসমিন, মাধবপুর এসোসিয়েশন সিলেট এর সাধারণ সম্পাদক জামাল মিয়া, বিশিষ্ট ব্যবসায়ী লুৎফুর রহমান মোহন, এডভোকেট মোস্তাকিম আহম্মদ কাওছার, বিশিষ্ট ব্যবসায়ী সৈয়দ আব্দুল মুহিত, হবিগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতির সাবেক সভাপতি মতিউর রহমান চৌধুরী, শাব্বির আহমদ সিদ্দিকী ছুবা, আব্দুল আউয়াল, মহানগর হাসপাতালের পরিচালক মাসুদ আহমেদ, বিশিষ্ট ব্যবসায়ী মঈন উদ্দিন চৌধুরী, জামাল তরফদার প্রমুখ। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন এডভোকেট মুফতি আব্দুর রহমান চৌধুরী এবং সংবর্ধিত অতিথিকে ফুলের তোড়া দিয়ে বরণ করে নেন সমিতির সহ-সভাপতি গাজী আব্দুল মাবুদ মমশাদ ও স্বারক তুলে দেন সভাপতি সাধারণ সম্পাদক সহ অতিথিবৃন্দ। সমিতির কার্যক্রম দেখে আরো গতিশীল করার লক্ষ্যে শিক্ষাখ্যাতে ব্যায়ের জন্য সমিতির নেতৃবৃন্দের হাতে ডাঃ খালেদ মহসিন নগদ ৫লক্ষ টাকার চেক প্রদান করেন।