• [english_date] , [bangla_date] , [hijri_date]

সিলেট মহানগর ছাত্রলীগ সভাপতি কিশওয়ার জাহান সৌরভ ভারতীয় চোরাই চিনি ধরিয়ে দিলেন

Sonaly Sylhet
প্রকাশিত July 1, 2024
সিলেট মহানগর ছাত্রলীগ সভাপতি কিশওয়ার জাহান সৌরভ ভারতীয় চোরাই চিনি ধরিয়ে দিলেন

✒অনলাইন ডেস্ক

সৌরভ বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও মৌলভীবাজার-২ আসনের সংসদ সদস্য শফিউল আলম চৌধুরী নাদেল অনুসারী এবং আম্বরখানা এলাকার স্থায়ী বাসিন্দা।

সব সময় ভারতীয় চিনি চোরাচালানের জন্য ছাত্রলীগকে দায়ী করা ঠিক নয় সেটা প্রমাণ করলেন পরিচ্ছন্ন ছাত্র রাজনীতির উজ্জ্বল উদাহরণ সিলেট মহানগর ছাত্রলীগের সভাপতি কিশওয়ার জাহান সৌরভ।
তিনি শুক্রবার (২৮ জুন) দিনগত রাত পৌনে তিনটার দিকে নগরীর আম্বরখানা এলাকায় থেকে ভারতীয় চিনির ট্রাক আটকে পুলিশের হাতে তুলে দেন।

রাত আনুমানিক তিনটার দিখে আম্বরখানা এলাকায় বৃষ্টির মধ্যে একটি সিএনজি, অটোরকিশা দুর্ঘটনায় পড়লে সৌরভ সেখানে যান। তারা রাস্তায় অবস্থানের সময় দুটি ট্রাক দ্রুতগতিতে যেতে দেখে সৌরভ তার সঙ্গে থাকা ছাত্রলীগ নেতা-কর্মীদের দিয়ে ট্রাক দুটোকে ধাওয়া করেন। পথে একটি ট্রাক থামলে পলিথিনে মোড়ানো চিনি দেখে আম্বরখানা পুলিশ ফাঁড়িতে জানান। পুলিশ ট্রাক তল্লাশি করে চোরাই চিনি পায়। ট্রাক ফেলে চালক পালিয়ে যায়।

বিষয়টি নিশ্চিত করে বিমানবন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ নুনু মিয়া বলেন, ট্রাকে তল্লাশি করে চোরাই পথে আনা ১১৭ বস্তা ভারতীয় চিনি পাওয়া গেছে।

সৎ মেধাবী এবং সুশৃঙ্খল জীবনবোধের অধিকারী সিলেটে মহানগর ছাত্রলীগের সভাপতির দায়িত্ব পাবার পর থেকে সংগঠনের ঐতিহ্য রক্ষা এবং নেতা কর্মীদের মেধার চর্চ্চার দিকে তিনি মনোযোগী হন। অন্য যে কোন সময়ের চেয়ে তাঁর নেতৃত্বে সিলেট মহানগর ছাত্রলীগ সুধী মহলে একটি সুন্দর অবস্থান তৈরী হয়।
ছিনতাই, চোরাচালান, চাঁদাবাজি, নিজেদের মধ্যে গ্রুপিং এবং মারামারি ইত্যাদির বিরুদ্ধে কিশওয়ার জাহান সৌরভ সবসময় সরব ছিলেন এবং আছেন।

এ ব্যাপারে কিশওয়ার জাহান সৌরভ বলেন, ছাত্রলীগ গৌরব, ঐতিহ্য, সংগ্রাম ও সাফল্যের দীর্ঘ পথচলায় রক্ত দিয়েছে অনেক। ছাত্রলীগ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গড়া সংগঠন। বিদ্যার সঙ্গে বিনয়, শিক্ষার সঙ্গে দীক্ষা, কর্মের সঙ্গে নিষ্ঠা, জীবনের সঙ্গে দেশপ্রেম এবং মানবীয় গুণাবলির সংমিশ্রণ ঘটিয়ে বাংলাদেশ ছাত্রলীগ এগিয়ে যেতে চায়।
তিনি বলেন কোন ধরণের নেতিবাচক কর্মকান্ডের সাথে ছাত্রলীগের নাম আসুক এটা আমরা চাইনা। তাই এ ব্যাপারে আমাদের শক্ত অবস্থান থাকবে যে কেউ হউক আমরা তা শক্ত হাতে দমন করবো ।