• [english_date] , [bangla_date] , [hijri_date]

আশ্রয়ন প্রকল্পের সামনে থাকা সেই বৃদ্ধার দায়িত্ব নিলেন এমপি আব্দুর রশিদ

Sonaly Sylhet
প্রকাশিত February 4, 2024
আশ্রয়ন প্রকল্পের সামনে থাকা সেই বৃদ্ধার দায়িত্ব নিলেন এমপি আব্দুর রশিদ

মোস্তাক আহমেদ মনির, সরিষাবাড়ী (জামালপুর) থেকে

দৈনিক ভোরের কাগজ এ সংবাদ প্রকাশের পর আশ্রয়ন প্রকল্পের সামনে থাকা ৮০ বছরের বৃদ্ধা জোবেদা বেওয়ার দায়িত্ব নিলেন নবনির্বাচিত সংসদ সদস্য ও তেজগাঁও থানা আওয়ামী লীগের সভাপতি অধ্যক্ষ মো: আব্দুর রশিদ। রবিবার বিষয়টি নিশ্চিত করেছেন এমপি আব্দুর রশিদের ছোট ভাই ও সরিষাবাড়ী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যক্ষ ড. মো: হারুন অর রশিদ।

জানা যায়, রবিবার (৪ ফেব্রুয়ারী) দৈনিক ভোরের কাগজ পত্রিকার ৬ এর পাতায় “আশ্রয়ন প্রকল্পের সামনে বসবাস, পলিথিনে ঘেরা জরাজীর্ণ ঘরে জোবেদার মানবেতর জীবন”” শিরোনামে একটি সংবাদ প্রকাশ হয়। সংবাদ প্রকাশের পর সংবাদটি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে বিষয়টি নজরে আসে নবনির্বাচিত সংসদ সদস্য অধ্যক্ষ আব্দুর রশিদ এমপি ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যক্ষ ড. হারুন অর রশিদের। পরে এমপি আব্দুর রশিদের পক্ষ থেকে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ড. হারুন অর রশিদ প্রতিবেদক মনিরের মোবাইলে কল দিয়ে বিস্তারিত খোজ খবর নেন। এবং তাৎক্ষণিক পোগলদিঘা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সামস উদ্দিনকে বৃদ্ধার বাড়ীতে পাঠান।

এ বিষয়ে সংসদ সদস্যের ছোট ভাই ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যক্ষ ড. হারুন অর রশিদ বলেন, ভোরের কাগজ পত্রিকায় সাংবাদিক মনিরের একটি সংবাদ আমাদের নজরে আসে। বিষয়টি অত্যান্ত দুঃখজনক ও হৃদয়বিদারক।
সংবাদটি দেখার পর সংসদ সদস্য আব্দুর রশিদ বৃদ্ধা মহিলার দায়িত্ব নিয়েছেন। তার বাড়ীর সামনে থাকা আশ্রয়ন প্রকল্পের ঘর যদি তাকে না দেয়া যায় তবে তার থাকার জন্য উপযুক্ত বাসস্থান তৈরি করে দেয়া হবে এবং এটি অতি দ্রুত বাস্তবায়ন করা হবে। এছাড়া প্রতিমাসে তার খাওয়া কাপড় বাবদ নিজস্ব তহবিল থেকে একটি সম্মানজনক অর্থ প্রদান করা হবেও বলে জানান তিনি।