• [english_date] , [bangla_date] , [hijri_date]

বিদেশি পর্যবেক্ষকদের চোখে ছানি পড়েছে: হিরো আলম

Sonaly Sylhet
প্রকাশিত January 9, 2024
বিদেশি পর্যবেক্ষকদের চোখে ছানি পড়েছে: হিরো আলম

বিদেশি পর্যবেক্ষকদের চোখে ছানি পড়েছে বলে মন্তব্য করেছেন দ্বাদশ জাতীয় নির্বাচনে হেরে যাওয়া কন্টেন্ট ক্রিয়েটর হিরো আলম। সোমবার দুপুর সাড়ে ১২টায় বগুড়া জেলা প্রশাসকের কার্যালয়ে ভোট বর্জনের কাগজ জমা দেন তিনি। এ সময় সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ মন্তব্য করেন হিরো আলম।

হিরো আলম বলেন, গতকালকের (রোববার-৭ জানুয়ারি) নির্বাচন হচ্ছে একটা নাটকীয় নির্বাচন। আমি নিজেও ভোট দিতে চাইনি। আসনটিতে আমার সঙ্গে প্রতিবারই দুর্নীতি করা হয়। আগে থেকেই জানতাম, এবারো এমনটা করবে; কিন্তু দেশবাসীর কাছে এটা প্রমাণ করার জন্যই নির্বাচনের মাঠে ছিলাম আমি।

তিনি বলেন, ‘ইচ্ছা করলে গতকাল সকালেই আমি ভোট বর্জন করতে পারতাম, কিন্তু সেটি করিনি। কেননা আপনারা শেষ পর্যন্ত দেখেন, মাঠে কী হয়? আওয়ামী লীগ সুষ্ঠু ভোট করে, নাকি জাল ভোট করে তাদের জয়ী করার জন্য।’

তিনি বিদেশি পর্যবেক্ষকদের সমালোচনা করেন। এই কন্টেন্ট ক্রিয়েটর বলেন, বিদেশি পর্যবেক্ষকরা কীভাবে দেখবে? তাদের চোখে তো ছানি পড়েছে। দেখতে পারে না তারা।

হিরো আলম বলেন, সারা দিন মাঠে ঘুরেছি আমরা। আমার যারা এজেন্ট ছিল তারা বলেছে, তাদের বলা হয়েছে হিরো আলম যদি কেন্দ্রে আসে তাহলে তাকে যেন বলা হয় ভালো হচ্ছে ভোট। আমরা চলে আসার পর দুপুরে খাওয়ার সময় সিল মেরেছে তারা। আর কিছু সিল আগে থেকে মেরে নিয়ে এসেছিল তারা। যখন কেন্দ্রে গিয়েছি আমরা, ওই সময় প্রতিটি কেন্দ্রে দুইটা, ১৫টা, ৯৬টা করে ভোট পড়েছে।

তিনি বলেন, ‘এবার ২৪ হাজার ৬০০ ভোট পেয়েছি আমি। কিন্তু আমার ভোট দেখানো হয়েছে ২ হাজার ১০০টি। প্রথমে যখন সেখানে যাই তখন নৌকা পেয়েছে ছয় হাজার ভোটের মতো। কিন্তু পরে নৌকায় সিল মেরে ভোট ২৫ হাজার দেখানো হয়েছে। ঈগল মার্কা ভোট পেয়েছে ১০ হাজারের মতো। কেন্দ্রে আমার যেসব এজেন্ট ছিল, তারা এসব জানিয়েছে আমাকে।’