• [english_date] , [bangla_date] , [hijri_date]

একজনের ব্যক্তিগত ভুলের জন্য মানুষ উন্নয়ন বঞ্চিত : ড. সাদিক

Sonaly Sylhet
প্রকাশিত December 30, 2023
একজনের ব্যক্তিগত ভুলের জন্য মানুষ উন্নয়ন বঞ্চিত : ড. সাদিক

সুনামগঞ্জ—৪ আসনের আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ড. মোহাম্মদ সাদিক বলেছেন, উন্নয়ন অভিযাত্রার রেল গাড়ির সাথে সুনামগঞ্জ—৪ আসনের বগি লাগিয়ে দিতে হবে। এই আসনে নৌকা প্রতীক দেয়ার পর থেকে নানা ষড়যন্ত্র হচ্ছে। ১৭ তারিখ পর্যন্ত আমাদের নেতাকর্মীদের বুঝানো হয়েছে নৌকা প্রতীক থাকবে না। কিন্তু আমরা জানতাম, জননেত্রী শেখ হাসিনা যখন কোনো সিদ্ধান্ত গ্রহণ করেন তখন বাংলার মাটিতে সেই সিদ্ধান্ত পাল্টে দেয়ার ক্ষমতা খুবই কম লোকেরই আছে।

শুক্রবার রাতে সুনামগঞ্জ সদর উপজেলার গৌরারং ইউনিয়নের ইয়াকুব উল্লাহ উচ্চ বিদ্যালয়ের মাঠে নির্বাচনী জনসভায় তিনি এসব কথা বলেন।

সুনামগঞ্জ ৪ আসনের মানুষ উন্নয়ন থেকে বঞ্চিত উল্লেখ করে তিনি বলেন, শেখ হাসিনা বলেছেন, গোপালগঞ্জের উন্নয়ন হলে সুনামগঞ্জের উন্নয়ন হবে। জাতীয় পিতার কন্যা এতো সহজে কথা ভুলে যান না। তাহলে কেনো উন্নয়ন অভিযাত্রা থেকে আমরা পিছিয়ে পড়েছি। এই কৈফিয়ত কে দেবে? কাউকে না কাউকে সে কৈফিয়ত দিতে হবে। কৈফিয়ত যাদের দেয়ার কথা তাদের কাছে কৈফিয়ত চাইবেন আপনারা। গত ১০ বছরে কোনো কোনো জায়গা ১০০ বছর এগিয়েছে। আর সুনামগঞ্জ ৪ আসন ৫০ বছর পিছিয়েছে।

এসময় জাতীয় পার্টির সংসদ সদস্য পীর ফজলুর রহমান মিসবাহকে উদ্দেশ্য করে তিনি বলেন, আপনি উন্নয়নের রেলগাড়িতে চড়বেন, উঠার সময় চেকারের সঙ্গে ঝগড়া করবেন। বগি থেকে বেরিয়ে আসবেন। এরপর কী আর ট্রেনে যেতে পারবেন? একজন ডাক্তার ভুল করলে রোগী মারা যায়। প্রকৌশলী ভুল করলে পিলার ভাঙে। আর একজন জননেতা যদি ভুল করেন তাহলে পুরো জনগোষ্ঠীকে তার প্রায়শ্চিত্ত করতে হয়। আপনার ব্যক্তিগত ভুলের জন্য, আপনার কোন্দলের জন্য সুনামগঞ্জ—৪ আসনের মানুষকে উন্নয়ন থেকে বঞ্চিত করেছেন। মানুষকে কথা দিয়ে কথা রাখেন নি। এসময় তিনি ৭ জানুয়ারি নৌকা মার্কায় ভোট দিয়ে এর জবাব দেয়ার আহবান জানান।
সভায় উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সহ সভাপতি করুণা সিন্দু চৌধুরী বাবুল, সুনামগঞ্জ সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান খায়রুল হুদা চপল, জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক বিমান কান্তি রায়সহ অন্যান্য নেতৃবৃন্দ।

এদিকে জনতা বাজার স্কুল প্রাঙ্গনে ড. মোহাম্মদ সাদিক’র নৌকা প্রতীকের পথসভায় সভাপতিত্ব করেন ৩ নম্বর ওয়ার্ডের সভাপতি নিকুঞ্জ পাল ও সঞ্চালনা করেন রাজেশ তালুকদার ও ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শংকর বড়াল। বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নোমান বখত পলিন, সহ—সভাপতি করুনাসিন্ধু চৌধুরী বাবুল, দপ্তর সম্পাদক বিমান রায়, প্রচার ও প্রকাশনা সম্পাদক কল্লোল তালুকদার চপল, যুব ও ক্রীড়া সম্পাদক স্বপন রায় সপু, উপ—প্রচার সম্পাদক শুভ বনিক, সদস্য অজয় তালুকদার দোলন, সাজ্জাদ হোসেন নাহিদ, বিশ্বম্ভরপুর উপজেলা সভাপতি বেনজির আহমেদ মানিক, সাধারণ সম্পাদক নুরুল আলম সিদ্দিকী, উপজেলা চেয়ারম্যান সফর উদ্দিন, বিধু দেবনাথ, রাধাকান্ত দাস, বিজয় পাল, কামাল মিয়া, সাবেক ভাইস চেয়ারম্যান আবুল কালাম, সুলেমান তালুকদার, পলাশ ইউনিয়ন চেয়ারম্যান সোহেল আহম্মদ, জেলা যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক জান্নাত মরিয়ম, দিলোয়ার হোসেন দিলু, সাবেক যুবলীগের আহবায়ক জিয়াউল হক তুহিন, সেচ্ছাসেবকলীগের সভাপতি আমিনুল হক তুহিন, কৃষকলীগের সভাপতি হুমায়ু কবির।