• [english_date] , [bangla_date] , [hijri_date]

শিক্ষাবিদ হাজী ইছমাইল আলী (রহ.) শিক্ষা ও সেবা ফাউন্ডেশনের গুণীজন সংবর্ধনা

Sonaly Sylhet
প্রকাশিত September 16, 2024
শিক্ষাবিদ হাজী ইছমাইল আলী (রহ.) শিক্ষা ও সেবা ফাউন্ডেশনের গুণীজন সংবর্ধনা

সোনালী ডেস্ক🖊

মৌলভীবাজারের বড়লেখায় শিক্ষাবিদ হাজী ইছমাইল আলী (রহ.) শিক্ষা ও সেবা ফাউন্ডেশন শিক্ষা-সাহিত্য, সংস্কৃতি, সাংবাদিকতা ও সমাজসেবায় অনবদ্য অবদানের জন্য অর্ধশতাধিক কৃতী ব্যক্তি, সংগঠন ও প্রতিষ্ঠানকে সংবর্ধনা দিয়েছে। শনিবার দুপুরে পৌরসভা মিলনায়তনে অনুষ্ঠিত গুণীজন সংবর্ধনা সভায় প্রধান অতিথি ছিলেন সহকারি কমিশনার (ভূমি) ও পৌর প্রশাসক মোহাম্মদ আসলাম সারোয়ার।

শিক্ষাবিদ হাজী ইছমাইল আলী (রহ.) শিক্ষা ও সেবা ফাউন্ডেশনের চেয়ারম্যান এমএম আতিকুর রহমানের সভাপতিত্বে ও প্রধান শিক্ষক নাজিম উদ্দিনের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় সংবর্ধিত অতিথির বক্তব্য দেন

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রত্নদীপ বিশ্বাস, বড়লেখা সরকারি ডিগ্রি কলেজের অধ্যক্ষ নিয়াজ উদ্দীন, জুড়ী তৈয়বুন্নেছা খানম সরকারি ডিগ্রি কলেজের সাবেক অধ্যক্ষ অরুণ কুমার দাস, জুড়ী শাহ নিমাত্রা ডিগ্রি কলেজের অধ্যক্ষ জহির উদ্দিন, সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান ও উপজেলা জামায়াতে ইসলামীর আমীর এমাদুল ইসলাম, অধ্যাপক মাওলানা মোহাম্মদ আব্দুস সবুর, সিলেট সিটি করপোরেশনের শিক্ষা অফিসার ড. মাওলানা তুতিউর রহমান, সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান আবিদুর রহমান, বাংলাদেশ পুস্তক প্রকাশক ও বিক্রেতা সমিতির জেলা সভাপতি জোবের আহমদ, সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালের অধ্যাপক ডা. ইফতেখার হোসেন চৌধুরী, বড়লেখা প্রেসক্লাব সাধারণ সম্পাদক আব্দুর রব, ডা. ইফতেষার হোসেন চৌধুরী, সফিরুন্নেসা মেমোরিয়াল ট্রাস্টের পরিচালক ডা. নজরুল ইসলাম, আলোকিত মুখের লেখক ও কলামিস্ট অ্যাডভোকেট শওকতুল ইসলাম চৌধুরী। অন্যদের মধ্যে বক্তব্য দেন উপজেলা খেলাফত মজলিসের সভাপতি মাওলানা কাজী এনামুল হক, টেকাহালী পাঁচগাও কওমি মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা বদরুল ইসলাম, উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি এনাম উদ্দিন, সিনিয়র শিক্ষক মাওলানা লুৎফুর রহমান, জিল্লুর রহমান, মাওলানা আব্দুল্লা খান, ফ্রান্স প্রবাসী লেখক ও সমাজসেবক সোহাইল আহমদ, সাবেক ছাত্রনেতা খিজির আহমদ, পৌর কাউন্সিলর কবির আহমদ, ফাউন্ডেশনের উপদেষ্টা আব্দুল মতিন কলাই প্রমুখ।

উল্লেখ্য, ফাউন্ডেশনের উদ্যোগে সম্প্রতি আয়োজিত ফ্রী মেডিক্যাল ক্যাম্পে ২ হাজারের অধিক রোগীদের চিকিৎসা সেবা প্রদান করার পাশাপাশি চোঁখের সানি পড়া অর্ধশতাধিক অসহায় মানুষের ল্যান্স সহ অপারেশন করে চশমা ও ঔষধ পত্র বিনামূল্যে বিতরণ করা হয়েছে। মৌলভীবাজারের বিএনএসবি চক্ষু হাসপাতাল এর সহযোগিতায় গুণীজন সংবর্ধনা অনুষ্ঠানে এসব রোগীদের ফলোআপ চিকিৎসা সেবা প্রদান করা হয়।

সাংবাদিক আবু তুরাবের মায়ের সঙ্গে দেখা করেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় ও সিলেট জেলার সমন্বয়কেরা। আজ মঙ্গলবার সকাল সাড়ে ১০টার দিকে নগরের যতরপুর এলাকায়ছবি: আনিস মাহমুদ সিলেটে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে গুলিতে নিহত সাংবাদিক এ টি এম আবু তুরাবের হত্যাকারীদের বিচারের আওতায় আনা হবে বলে জানিয়েছেন কেন্দ্রীয় ও স্থানীয় সমন্বয়কেরা। আজ মঙ্গলবার সকালে নগরের যতরপুর এলাকায় তুরাবের মা ও পরিবারের সদস্যদের সঙ্গে দেখা করে এ আশ্বাস দিয়েছেন তাঁরা। ধারাবাহিক সফরের অংশ হিসেবে আজ সকাল সাড়ে ১০টার দিকে সিলেট সফরকালে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক দল এ টি এম তুরাবের বাসায় যান। এ সময় তুরাবের মা মমতাজ বেগম ও ভাই আবুল আহসান মো. আজরফের সঙ্গে সাক্ষাৎ করে সান্ত্বনা দেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় ও সিলেট জেলার সমন্বয়কেরা।