• [english_date] , [bangla_date] , [hijri_date]

কলাপাড়া ঘাসিটুলার বন্যা দুর্গত এলাকা পরিদর্শনে সিলেট সিটি কর্পোরেশন এর সাবেক মেয়র জনাব আরিফুল হক চৌধুরী

Sonaly Sylhet
প্রকাশিত June 21, 2024
কলাপাড়া ঘাসিটুলার বন্যা দুর্গত এলাকা পরিদর্শনে সিলেট সিটি কর্পোরেশন এর সাবেক মেয়র জনাব আরিফুল হক চৌধুরী

 


✒অনলাইন ডেস্ক

সিলেট সিটি কর্পোরেশন এর সাবেক মেয়র জনাব আরিফুল হক চৌধুরী।শেখঘাট কলাপাড়া ঘাসিটুলা এলাকার বন্যা দুর্গত মানুষ কে দেখতে এসে বলেছেন এই এলাকায় প্রথমে গার্ড ওয়াল, ও সুরমা নদী খনন করলে এই অবস্থা থেকে বেরিয়ে আসতে পারবেন ।

আমি আগে ও বলেছি এই এলাকা হউক বা অন্য এলাকা পতি বছর প্লাবিত হবেই । এ জন্য জরুরী কাজ হচ্ছে শহর রক্ষাবাঁধ প্রয়োজন । আমি নিজে দেখেছি বাগার সাইট থেকে দরে একেবারে জৈন্তা পর্যন্ত ।

বিরাট অস্ট্রেলিকা তৈরী করে হাওয়র বিলীন করে দেওয়া হয়েছে । শুধু সিলেটে বন্যা তা কিন্তু নয় মেগালয় থেকে শিলং এর চেরাপুঁঞ্জি সিকিম এর তিস্তারবাঁধ সহ ভারী বর্ষণ হচ্ছে । পানি গড়িয়ে এসে সুরমা নদী সহ সিলেটের বিভিন্ন হাওর বিল প্লাবিত হচ্ছে ।

আজকে কোম্পানিগঞ্জে এতো পানি আগে তো ভারী বর্ষণ হতো কিন্তু এভাবে প্লাবিত হতো না । পিয়াইন নদীর উপরে পাথর তুলে নদী বন্দ করে দেওয়া হয়েছে । সিলেটের জন্য একটা রেলওয়ে এক্সপ্রেস দেয়ার কথা ছিলো টাঙ্গুয়ার হাওর নামে সেটা কোথায় আজ পর্যন্ত চালু হয়নি।

আমরা যে বা যারা যাই বলিনা কেনো কিছুই হবে না । তাই আসুন দলমতের উর্দ্বে উঠে সকলে মিলে সিলেটের উন্নয়ানের কাজে এক হয়ে কাজ করি । ওয়াটার লেভেল নির্ধারণ না করে কাজ করলে সেই কাজ সঠিক হবে না ।

শহর রক্ষাবাঁধ সিলেট সিটি কর্পোরেশনের দায়িত্বে পরে না সরকার ও পানি উন্নয়ন বোর্ড মিলে এই কাজের উদ্যোগ নিতে হবে ।