• [english_date] , [bangla_date] , [hijri_date]

শেখ হাসিনার বিচার বাংলাদেশের মাটিতেই হবে : এম এ মালিক

Sonaly Sylhet
প্রকাশিত October 23, 2024
শেখ হাসিনার বিচার বাংলাদেশের মাটিতেই হবে : এম এ মালিক

সোনালী ডেস্ক🖊

যুক্তরাজ্য বিএনপির সভাপতি ও বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা এম এ মালিক বলেছেন, গণহত্যার জন্য শেখ হাসিনার বিচার বাংলাদেশের মাটিতেই হবে। শেখ হাসিনার সঙ্গে ভারতের প্রধানমন্ত্রীর বিশেষ সম্পর্কের কথা সবাই জানে। গত ৫ আগস্টের পর তিনি আবারও তা প্রমাণ করেছেন। তিনি বলেন- ভারতের সঙ্গে বাংলাদেশের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক রয়েছে, তবে সেই ফায়দা নিয়ে ভারত যাতে আমাদের না ঠকায়।
মঙ্গলবার (২২ অক্টোবর) দুপুরে সিলেট মহানগরীর নাইওরপুল এলাকার একটি অভিজাত রেস্টুরেন্টে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভায় এম এ মালিক এসব কথা বলেন।

এম এ মালিক বলেন, মার্কিন যুক্তরাষ্ট্রে সজীব ওয়াজেদ জয় একাধিকবার জেলে গেছেন। তার বিরুদ্ধে ১৪ মিলিয়ন ডলার লুটের প্রমাণ আছে। কিন্তু শেখ হাসিনা সরকারের আমলে এসব খবর সংবাদপত্রে প্রকাশ করতে পারেনি কেউ। এছাড়া শেখ রেহানাকে খুশি করতে দেশ-বিদেশে তাকে বিলাসবহুল বাসা-গাড়ি উপর দিয়েছেন নেতারা। তাদের এসব অপকর্মের প্রমাণ রয়েছে আমাদের কাছে।
মালিক আরও বলেন, ড. ইউনূসের অন্তর্বর্তীকালীন সরকারকে আমরা সময় দিতে চাই। তার নেতৃত্ব দেশে একটা গ্রহণযোগ্য নির্বাচন চাই আমরা। তারেক রহমান অচিরেই বাংলাদেশে ফিরে আসবেন। বিএনপি তারেক রহমানের নেতৃত্বে সরকার গঠন করবে।
মতবিনিময় সভায় অনলাইন, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা ছাড়াও বিএনপি ও এর অঙ্গসংগঠনের নেতাকর্মী, সুশীল সমাজের ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।