• [english_date] , [bangla_date] , [hijri_date]

দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে অসাধু ব্যবসায়ী সিন্ডিকেট ভেঙে দেওয়া হবে’

Sonaly Sylhet
প্রকাশিত October 21, 2024
দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে অসাধু ব্যবসায়ী সিন্ডিকেট ভেঙে দেওয়া হবে’

সোনালী ডেস্ক🖊

দ্রব্যমূল্য বৃদ্ধির অসাধু ব্যবসায়ী সিন্ডিকেটগুলোর উৎস চিহ্নিত করে আইনের আওতায় আনা হবে বলে জানিয়েছেন চট্টগ্রামের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. কামরুজ্জামান। তিনি বলেছেন, সিন্ডিকেট ভেঙে দিতে হবে।

বোরববার দুপুরে চট্টগ্রাম সার্কিট হাউসের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত জেলা উন্নয়ন সমন্বয় কমিটির মাসিক উন্নয়ন সমন্বয় সভায় সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন।
সমন্বয় সভায় জেলা পুলিশ, সিভিল সার্জন, জেলা পরিষদ, গণপূর্ত বিভাগ, পল্লী বিদ্যুৎ, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর, জেলা মৎস্য বিভিন্ন দপ্তরের কার্যক্রমের অগ্রগতি পর্যালোচনা করা হয়।  এছাড়া উপজেলা পর্যায়ের কর্মকর্তারাও উপস্থিত ছিলেন।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. কামরুজ্জামান আরও বলেন, সাম্প্রতিক সময়ে কিছু কিছু অসাধু ব্যবসায়ী সিন্ডিকেটের মাধ্যমে বাজারে নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য বাড়িয়ে দিয়েছে। এতে সাধারণ মানুষের জীবন নাভিশ্বাস হয়ে উঠেছে। অসাধু ব্যবসায়ীদের ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জরিমানা করা হচ্ছে। অসাধু ব্যবসায়ী সিন্ডিকেটগুলোর উৎস চিহ্নিত করে আইনের আওতায় আনতে হবে। তাদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলে বাজার ব্যবস্থাকে স্বাভাবিক পর্যায়ে নিয়ে আসতে হবে।

সভায় চট্টগ্রাম জেলা পুলিশ সুপার (এসপি) রায়হান উদ্দিন খান বলেন, নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের অস্বাভাবিক মূল্য বৃদ্ধির কারণে জনগণ অতিষ্ঠ হয়ে উঠেছে। বাজার নিয়ন্ত্রণে উপজেলা প্রশাসন মোবাইল কোর্ট পরিচালনা করলে সেখানে সহযোগিতা করার জন্য থানা পুলিশের টিম থাকবে।

এ বিষয়ে থানার ওসিদের নির্দেশ দেয়া হয়েছে। জেলা পর্যায়ে মার্কেটে তদারকির জন্য একজন অতিরিক্ত এসপির নেতৃত্বে জেলা পুলিশের বিশেষ টিম দেওয়া হবে। গত ১৭ অক্টোবর পল্লী বিদ্যুৎ সমিতির এক শ্রেণির কর্মচারীদের কারণে দুই ঘন্টার অধিক শাটডাউন ছিল। এ সময়ে জনগণ ভোগান্তিতে পড়েছিল। এ ধরনের ঘটনা যাতে ভবিষ্যতে আর না হয় সেই বিষয়টি আন্তরিকভাবে দেখতে হবে।