• [english_date] , [bangla_date] , [hijri_date]

দেশের উন্নয়নে সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করুন’

Sonaly Sylhet
প্রকাশিত October 20, 2024
দেশের উন্নয়নে সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করুন’

দেশের উন্নয়নে সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করুন’
সোনালী ডেস্ক🖊

প্রধান উপদেষ্টার কার্যালয়ের সচিব মো. সাইফুল্লাহ পান্না বলেছেন,  জনগণের জীবনমানের উন্নতি ও আর্থসামাজিক উন্নয়ন এ সরকারের অন্যতম লক্ষ্য। জনগণকে তাঁর কাঙ্ক্ষিত সেবা প্রদানের মাধ্যমে দেশের আর্থসামাজিক ও অবকাঠামোগত  উন্নয়নে সরকারি কর্মকর্তা-কর্মচারীদের সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করতে হবে।

শনিবার ১৯ অক্টোবর সিলেটে বিভাগীয় কমিশনার কার্যালয়ের সম্মেলন কক্ষে বিভাগীয় ও জেলা পর্যায়ের কর্মকর্তাবৃন্দের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। বিভাগীয় কমিশনার আবু আহমদ ছিদ্দীকী, এনডিসি এতে সভাপতিত্ব করেন।

বিভাগীয় কমিশনারের কার্যালয় আয়োজিত এ মতবিনিময় সভায় অতিরিক্ত বিভাগীয় কমিশনার সার্বিক, অতিরিক্ত বিভাগীয় কমিশনার রাজস্ব, ডিআইজি, পুলিশ কমিশনার, কাস্টম এক্সাইজ অ্যান্ড ভ্যাট কমিশনার, জেলা প্রশাসক সিলেট, জেলা প্রশাসক সুনামগঞ্জ, জেলা প্রশাসক হবিগঞ্জ, পুলিশ সুপার সিলেট, পরিচালক র্যা ব-৯, ডিআইজি প্রিজন্স সিলেট, বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য), অতিরিক্ত প্রধান প্রকৌশলী সড়ক ও জনপথ, অতিরিক্ত প্রধান প্রকৌশলী এলজিইডি, পরিচালক বিডা সিলেট, বিভাগীয় বন কর্মকর্তাসহ সিলেট বিভাগ ও জেলা পর্যায়ের সরকারী অফিসসমূহের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে প্রধান উপদেষ্টার কার্যালয়ের সচিব মো. সাইফুল্লাহ পান্না বলেন, বর্তমান সরকার অনেক পলিসি হাতে নিয়েছে। এসব পলিসি বাস্তবায়নের চ্যালেঞ্জ মোকাবিলা করে তার যৌক্তিক ও যুগোপযোগী সমাধানের মাধ্যমে সংস্কার কাজ অব্যাহত রাখতে হবে।

দুর্নীতির বিরুদ্ধে অন্তর্বর্তীকালীন সরকার জিরো টলারেন্স উল্লেখ করে মো. সাইফুল্লাহ পান্না বলেন, সরকারের প্রতিটি পর্যায়ের অধীনস্থ অফিস বা কর্মচারীরা যেন দুর্নীতি করতে না পারে তাঁর জন্য ঊর্ধ্বতন অফিসসমূহকে সতর্ক ও সচেষ্ট থাকতে হবে। কোন অফিস বা ব্যক্তি যদি দুর্নীতি করে তার জন্য উর্ধ্বতনদেরও কর্তব্য অবহেলার জন্য দায়ী করা হবে।
সিলেট শান্তিপ্রিয় অঞ্চল উল্লেখ করে তিনি বলেন, এখানে দাঙ্গা-হাঙ্গামা ও অপরাধ তুলনামূলক অনেক কম। যার ফলশ্রুতিতে দেশের অন্য এলাকার তুলনায় এখানে অনেক বেশি উৎসবমুখর ও শান্তিপূর্ণভাবে দুর্গাপূজা পালিত হয়েছে।

দেশের সকল নাগরিকের সমান মর্যাদা নিশ্চিত করতে হবে উল্লেখে করে তিনি আরো বলেন, সরকারি কর্মচারীদের জনগণের স্বার্থ রক্ষায় কাজ করতে হবে। জনগণকে সেবা প্রদানে সরকারি অফিসসমূহে শুদ্ধাচার ও ন্যায়পরায়ণতার সর্বোত্তম ব্যবহার নিশ্চিত করতে হবে।