• [english_date] , [bangla_date] , [hijri_date]

সিলেটের জিপি-পিপি নিয়োগ নিয়ে বিতর্ক বাতিলের দাবীতে স্মারকলিপি

Sonaly Sylhet
প্রকাশিত October 18, 2024
সিলেটের জিপি-পিপি নিয়োগ নিয়ে বিতর্ক বাতিলের দাবীতে স্মারকলিপি

স্টাফ রিপোর্টার🖊

সিলেটের জেলা ও মহানগর আদালতসমূহের পিপি-জিপিসহ প্রকাশিত বিতর্কিত তালিকা বাতিলের দাবী জানিয়েছেন বাংলাদেশ ল’ইয়ার্স কাউন্সিল সিলেটের নেতৃবৃন্দ। প্রকাশিত তালিকা বাতিলের দাবীতে আইন উপদেষ্টা বরাবরে স্মারকলিপি দিয়েছেন তারা।

বৃহস্পতিবার বিকেলে সিলেটের জেলা প্রশাসকের কাছে প্রদান করা হয় উক্ত স্মারকলিপি।

এসময় উপস্থিত ছিলেন, সিলেট জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি এডভোকেট মোঃ শামছুল হক, বাংলাদেশ ল’ইয়ার্স কাউন্সিল সিলেটের সভাপতি ও জেলা আইনজীবী সমিতির সাবেক প্রধান নির্বাচন কমিশনার এডভোকেট আলিম উদ্দিন, ল’ইয়ার্স কাউন্সিল সিলেটের সাধারণ সম্পাদক এডভোকেট মোহাম্মদ আব্দুর রব, যুগ্ম সম্পাদক এডভোকেট মোহাম্মদ আজিম উদ্দিন, সাংগঠনিক সম্পাদক এডভোকেট মোঃ আব্দুল খালিক, সিনিয়র আইনজীবী এডভোকেট সিরাজুল ইসলাম, এডভোকেট দেলোয়ার হোসেন শামীম, এডভোকেট মাশহুদ আহমদ মহসিন, এডভোকেট আফজল মিয়া তালুকদার, এডভোকেট জুনেদ আহমদ, এডভোকেট দেলোয়ার হোসেন, সিলেট জেলা কর আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক এডভোকেট শফিকুল ইসলাম প্রমূখ।

স্মারকলিপিতে নেতৃবৃন্দ বলেন, আদালতে জিপি হিসেবে যাকে নিয়োগ দেয়া হয়েছে তিনি যুক্তরাষ্ট্র প্রবাসী এবং পিপি হিসেবে যাকে নিয়োগ দেয়া হয়েছি তিনিও যুক্তরাষ্ট্র প্রবাসী এমনকি বিগত বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে তিনি প্রবাসে ছিলেন। এছাড়া নিয়োগপ্রাপ্ত আইনকর্মকর্তাদের তালিকায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন বিরোধী এবং ফ্যাসিবাদের দোসররাও স্থান পেয়েছে। যা খুবই দুঃখনজনক। আদালতের পরিবেশ ও সুষ্টু বিচারকার্য পরিচালনার স্বার্থে উক্ত পিপি ও জিপি তালিকা বাতিল করে আইন পেশায় সৎ, দক্ষ ও যোগ্য ব্যক্তিদের অন্তর্ভুক্ত করে নতুন তালিকা প্রকাশের জোর দাবী জানান তারা।