• [english_date] , [bangla_date] , [hijri_date]

সৌদির জেলে সিলেটের তিন যুবক, দ্বারে ঘুরছেন মা তেরাবুন নেছা (৪৮)।

Sonaly Sylhet
প্রকাশিত September 21, 2024
সৌদির জেলে সিলেটের তিন যুবক, দ্বারে ঘুরছেন মা তেরাবুন নেছা (৪৮)।

বিশেষ সূত্রে🖊

চলতি বছরের এপ্রিল মাসে সৌদি আরবের  ‘হারা’ নামক স্থান থেকে তিন যুবককে গ্রেফতার করে স্থানীয় পুলিশ। গ্রেফতারকৃতরা হলেন- আবদুর রহমান, রিয়াজ উল্লাহ ও মোহাম্মদ আলী।

জানা গেছে, গ্রেফতার তিন যুবক একে অপরের আপন ভাই। তারা  সিলেট সদরের ইসলামগঞ্জ বাজার এলাকার কালারুকা গ্রামের মৃত আব্দুস সত্তার ও স্ত্রী তেরাবুন নেছা (৪৮) দম্পতির ছেলে। তাদেরকে গ্রেফতার করার খবর দেশে আসার পরই তাদের মুক্তির জন্য দ্বারে ঘুরে বেড়াচ্ছেন মা তেরাবুন নেছা (৪৮)।

বিষয়টি নিয়ে ১৭ সেপ্টেম্বর (মঙ্গলবার) প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের উপদেষ্টা ও সচিব, পররাষ্ট্র মন্ত্রণালয়ের কনস্যুলার অ্যান্ড কল্যাণ মহাপরিচালক বরাবরে একটি লিখিত আবেদন করেছেন তেরাবুন নেছা।

আবেদনে তেরাবুন নেছা লিখেন, ‘আমি একজন অসহায় মা। স্বামী হারা বিধবা মহিলা। জীবনে অর্জিত সকল সম্পত্তি বিক্রি ও ঋণ করে জীবিকার তাগিদে আমার অতি আদরের ৩ ছেলেকে সৌদি আরবে কাজের উদ্দেশ্যে পাঠাই। চলতি বছরের ১০ এপ্রিল রাত ৩টায় ঘুমন্ত অবস্থায় ‘হারা’ নামক স্থানের একটি তিন তলা বিল্ডিং থেকে সে দেশের পুলিশ আটক করেছেন।

রিয়াদের হারা নামক স্থানের আশপাশ এলাকায় মিছিল হয়েছিল, সেই মিছিলের ভিডিও ফুটেজ টিকটিক প্রচারিত করে কোনো এক প্রবাসী। কিন্তু আমার ছেলেরা নির্দোষ এবং ভিডিও ফুটেজও তাদের অস্তিত্ব মেলেনি। একজন অসহায় মা হিসেবে বিনীত অনুরোধ যে, তদন্ত পূর্বক আমার ছেলেদের অতি দ্রুত মুক্তি প্রদানের ব্যবস্থা গ্রহণে সদয় মর্জি কামনা করি।’

এ বিষয়ে পররাষ্ট্র মন্ত্রণালয়ের কনস্যুলার লোকমান হোসেন গণমাধ্যমকে বলেন, ‘আবেদনের আলোকে যথাযথ পদক্ষেপ গ্রহণ করার জন্য রিয়াদ দূতাবাসে পাঠানো হবে। দেশীয় প্রক্রিয়া শেষে এটি বৃহস্পতিবার পাঠানো যাবে বলে আশা করি।’