• [english_date] , [bangla_date] , [hijri_date]

ফেনীর বন্যা কবলিত এলাকায় বিভাগীয় প্রেসক্লাব সিলেটের ফ্রি মেডিকেল ক্যাম্প

Sonaly Sylhet
প্রকাশিত September 5, 2024
ফেনীর বন্যা কবলিত এলাকায় বিভাগীয় প্রেসক্লাব সিলেটের ফ্রি মেডিকেল ক্যাম্প

নিজস্ব প্রতিনিধি 🖊

সিলেট প্রতিনিধি :ফেনীর বন্যা কবলিত ছাগলনাইয়া উপজেলার শুভপুর ইউনিয়নের দক্ষিণ মন্দিয়া এলাকায় বিভাগীয় প্রেসক্লাব সিলেটের উদ্যোগে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত দক্ষিণ মন্দিয়া এলাকার চৌধুরী বাড়ির সামনে সিলেট নর্থ ইস্ট মেডিকেল কলেজ ও হাসপাতাল এবং হাজী আব্দুর রহিম ওয়েলফেয়ার ট্রাস্ট ইউকে এর সার্বিক সহযোগিতায় এই ফ্রি মেডিকেল ক্যাম্প এর আয়োজন করা হয়।

এতে চিকিৎসা সেবা প্রদান করেন সিলেট নর্থ ইস্ট মেডিকেল কলেজ ও হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক ডা: আশরাফুল ইসলাম।

এ সময় উপস্থিত ছিলেন বিভাগীয় প্রেসক্লাব সিলেটের সাধারণ সম্পাদক ও দৈনিক ভোরের আকাশের সিলেট ব্যুরো চীফ খালেদ আহমেদ উসমানী,বাংলাদেশ ফটো জার্নালিস্ট এসোসিয়েশন ফেনী জেলা শাখার সাধারণ সম্পাদক ও দৈনিক ভোরের আকাশের ফেনী জেলা প্রতিনিধি শেখ আশিকুন্নবী সজীব,বিভাগীয় প্রেসক্লাব সিলেটের কোষাধ্যক্ষ ও দৈনিক মুক্ত খবরের সিলেট জেলা প্রতিনিধি

মেহতাব আহমেদ রিয়াদ,দৈনিক ভোরের আকাশের সিলেট ব্যুরো অফিসের ফটো সাংবাদিক বাঁধন তালুকদার প্রমুখ।

এতে নারী,পুরুষ,বৃদ্ধ,শিশু-কিশোরসহ প্রায় তিন শতাধিক রোগীকে বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষুধ বিতরণ করা হয়।

ফ্রি মেডিকেল ক্যাম্পে চিকিৎসা নিতে এসে ষাটোর্ধ্ব মো: ফয়েজ বলেন, বন্যা পরবর্তী সময়ে শরীরে চুলকানি ও এলার্জিতে ভুগছিলাম।এখনো ডাক্তার দেখাতে পারেনি। এখানে এসে অনেক উপকার হয়েছে।বিনামূল্যে ডাক্তার দেখাতে পারলাম।

লাকি আক্তার নামে ৪০ বছর বয়সী এক নারী,তাঁর স্বামী সন্তান কেউ নেই,তিনি বলেন, এখানে বিনামূল্যে ডাক্তার দেখাতে পেরে আমাদের মতো গরীব মানুষের অনেক উপকার হয়েছে। ডাক্তার সাহেব বিনামূল্যে ঔষধও দিয়েছেন।

বিভাগীয় প্রেসক্লাব সিলেটের সাধারণ সম্পাদক খালেদ আহমেদ উসমানী বলেন, বিভাগীয় প্রেসক্লাব সিলেট সব সময় সাধারণ মানুষের কল্যাণে কাজ করার চেষ্টা করে যাচ্ছে। এই কার্যক্রমে সহযোগিতা করেছেন তাদের সবার প্রতি তিনি কৃতজ্ঞতা জানান।

নর্থ ইস্ট মেডিকেল কলেজ ও হাসপাতাল, সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল, সিলেট সিটি কর্পোরেশন, সিলেট সিভিল সার্জন সহ দেশ-বিদেশ থেকে যারা যারা মেডিসিন ও আর্থিক সহযোগিতা করেছেন তাদের সবার প্রতি তিনি কৃতজ্ঞতা জানিয়েছেন।

ফ্রি মেডিকেল ক্যাম্পে সহযোগিতা করেন এলাকাবাসীর পক্ষে মোঃ ইকবাল, তন্ময়,মো: আনোয়ার,মোঃ হানিফ,শিবলু চৌধুরী, শওকত চৌধুরী,জিয়া প্রমুখ।
উক্ত ফ্রি মেডিকেল ক্যাম্প ফেনীর আরও কয়েকটি বন্যা কবলিত এলাকায় অনুষ্ঠিত হবে।