• [english_date] , [bangla_date] , [hijri_date]

মুক্তিযুদ্ধের সর্বাধিনায়ক বঙ্গবীর জেনারেল এম. এ. জি. ওসমানীর ১০৬তম জন্মবার্ষিকী আগামীকাল

Sonaly Sylhet
প্রকাশিত August 31, 2024
মুক্তিযুদ্ধের সর্বাধিনায়ক বঙ্গবীর জেনারেল এম. এ. জি. ওসমানীর ১০৬তম জন্মবার্ষিকী আগামীকাল

মহান মুক্তিযুদ্ধের সর্বাধিনায়ক, আজীবন গণতন্ত্রী ও নিখাদ দেশপ্রেমিক বঙ্গবীর জেনারেল মহম্মদ আতাউল গনী ওসমানীর ১০৬তম জন্মবার্ষিকী আগামীকাল ১লা সেপ্টেম্বর রোববার।
দেশ ও জাতির সূর্য সন্তান এবং অনন্য কৃতি পুরুষ বঙ্গবীর জেনারেল এম এ জি ওসমানীর জন্মবার্ষিকী উদযাপনে বিভিন্ন সংগঠন এবং প্রতিষ্ঠান নানা কর্মসূচি গ্রহণ গ্রহণ করেছে।
বঙ্গবীর জেনারেল এম এ জি ওসমানী জন্মশতবার্ষিকী উদযাপন পরিষদ ও বঙ্গবীর জেনারেল ওসমানী গ্লোবাল ফাউন্ডেশন কেন্দ্রীয় কমিটির উদ্যোগে ৩০ আগস্ট শুক্রবার বিভাগীয় নগরী সিলেটের শিবগঞ্জস্থ ‘ভিশন সিলেট’ কার্যালয়ে এক আলোচনা সভা ও দুয়া মাহফিলের আয়োজন করা হয়।
বঙ্গবীর জেনারেল ওসমানী জন্মশতবার্ষিকী উদযাপন পরিষদ ও বঙ্গবীর জেনারেল ওসমানী গ্লোবাল ফাউন্ডেশন কেন্দ্রীয় সংসদের সভাপতি মুহাম্মদ ফয়জুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বঙ্গবীর ওসমানীর অনুকরণীয় জীবন এবং অসামান্য অবদানের উপর আলোকপাত করে বক্তব্য রাখেন এডভোকেট চৌধুরী আতাউর রহমান আজাদ, এডভোকেট বদরূল আহমেদ চৌধুরী, ওসমানী জাদুঘর সিলেট-এর কীপার (পরিচালক) মো. আমিনুল ইসলাম, জামেয়া দারুল ফালাহ্ এর প্রিন্সিপাল মাওলানা শিব্বির আহমদ, ওসমানী অনুরাগী মো. আতিকুর রব, লেখক ও ব্যাংকার মোশতাক চৌধুরী, লেখক-প্রকাশক বায়েজীদ মাহমুদ ফয়সল, জাতীয় যুব পদকপ্রাপ্ত সংগঠক এম.এ নাসির সুজা, বিভাগীয় যুব পদকপ্রাপ্ত সংগঠক আফিকুর রহমান আফিক, সমাজসেবী ও সংগঠক সৈয়দ আহমদ আলী, তাহির আহমদ, আমীন তাহমীদ, কয়েছ আহমদ সাগর, ইসমত ইবনে ইসহাক(সানজিদ), সাংবাদিক এম. ইজাজুল হক, সমাজসেবী মো. ইসতিয়াজ আলী, তৌফিকুর রহমান হাবিব প্রমুখ।
আলোচনা সভা শেষে মরহুম জেনারেল ওসমানীর রূহের মাগফিরাত কামনায় পরম করুণাময় মহান স্রষ্টা আলাøাহ সুবহানাহু ওয়াতাআ’লার দরবারে বিশেষ দুয়া করা হয়। মুনাজাত পরিচালনা করেন জামিয়া দারুল ফালাহ সিলেট- এর প্রিন্সিপাল মাওলানা শিব্বির আহমদ।