• [english_date] , [bangla_date] , [hijri_date]

সিলেটে অবিরাম বৃষ্টি জনজীবন “ব্যাহত” নগরীর কিছু কিছু জায়গায় পানি জমেছে

Sonaly Sylhet
প্রকাশিত August 21, 2024
সিলেটে অবিরাম বৃষ্টি জনজীবন “ব্যাহত” নগরীর কিছু কিছু জায়গায় পানি জমেছে

নিজস্ব প্রতিনিধি🖊

সিলেট নগরীতে অবিরাম বৃষ্টিপাত বৈইছে বৃষ্টিতে কিছুটা বাড়ছে নদ-নদীর পানি বাড়ছে মানুষের ভুগান্তি । ছন্দপতন ঘটেছে জনজীবনে।

মৌসুমি বায়ুর প্রভাবে সোমবার সন্ধ্যার পর থেকে মঙ্গলবার সন্ধ্যারাত থেকে সারারাত পর্যন্ত টানা বৃষ্টি হয়েছে। সোমবার সন্ধ্যা ৬টা থেকে মঙ্গলবার সন্ধ্যা ৬টা পর্যন্ত ৩৬ ঘণ্টায় সিলেট জেলায় ২৩৯ দশমিক ৮ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে, যা দেশের মধ্যে সর্বোচ্চ।

আবহাওয়া অধিদপ্তর বলছে, মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে প্রবল অবস্থায় আছে। এ কারণে বৃষ্টিপাত হচ্ছে। আগামীকাল বৃহস্পতিবার পর্যন্ত সিলেটে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা আছে।

সিলেট পানি উন্নয়ন বোর্ড সূত্রে জানা গেছে, বৃষ্টিপাত বাড়ায় সিলেটের নদ-নদীর পানিও বেড়েছে। এর মধ্যে কুশিয়ারা নদীর ফেঞ্চুগঞ্জ পয়েন্টে পানি বিপদসীমার ওপর দিয়ে প্রবাহিত হতে শুরু করেছে।

নদীর ওই পয়েন্টে মঙ্গলবার সন্ধ্যা ৬টার দিকে পানি বিপদসীমার ৫০ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছিল। এছাড়া সুরমা, সারিঘাট, ধলাই নদের পানিও বেড়েছে। তবে সেগুলোর পানি বিপদসীমা অতিক্রম না করলেও কাছাকাছি পৌঁছেছে।

সিলেট আবহাওয়া অধিদপ্তরের সহকারী আবহাওয়াবিদ মো. আবদুল মুঈদ বলেন, সিলেটে শেষ ২৪ ঘন্টায় দেশের সর্বোচ্চ বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে ।

এদিকে, টানা বৃষ্টিপাতের ফলে নগরের বাসিন্দাদের মধ্যে অনেকেই ভোগান্তিতে পড়েছেন। মঙ্গলবার সকালেও বৃষ্টি থাকায় মানুষজনের চলাচল কম দেখা গেছে। যানবাহন চলাচলও কম ছিল।