• [english_date] , [bangla_date] , [hijri_date]

প্রধান উপদেষ্টা হিসেবে শপথ নিলেন ড. ইউনূস

Sonaly Sylhet
প্রকাশিত August 9, 2024
প্রধান উপদেষ্টা হিসেবে শপথ নিলেন ড. ইউনূস

অনলাইন ডেস্ক🖊

অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা হিসাবে শপথ গ্রহণের পর জাতির উদ্দেশে তাৎক্ষণিক বক্তব্যে নোবেল বিজয়ী ড. মুহাম্মদ ইউনূস বলেছেন, আজ থেকে শিক্ষাপ্রতিষ্ঠানসহ প্রত্যেকে তার নিজ নিজ কর্তব্য পালনের মাধ্যমে দ্বিতীয় স্বাধীনতাকে উপভোগ করবেন।

তিনি বলেন, আমি জাতির পক্ষ থেকে প্রত্যেককে নিজ নিজ সমর্থন নিয়ে এগিয়ে আসার অনুরোধ করছি। দেশের সব মানুষকে স্বাধীন, নির্ভয়, নিরুদ্বেগের নিশ্চয়তা দেওয়ার জন্য আমাদের ছাত্র শহিদরা প্রাণ দিয়েছেন। এই অভ্যুত্থানের মাধ্যমে সৃষ্ট সরকার দেশের প্রত্যেকের আকাক্সক্ষা পূরণের অধিকার নিশ্চিত করবে। অরাজকতার বিষবাষ্প এখন যেই ছড়াবে, বিজয়ী ছাত্র-জনতাসহ মুক্ত মানুষের এবং আইনশৃঙ্খলা বাহিনীর পূর্ণ শক্তি দিয়ে তাকে ব্যর্থ করে দেবে।

তিনি আরও বলেন, নিষ্ঠুর স্বৈরাচারী সরকার দূর হয়ে গেছে। কাল (শুক্রবার) সূর্য উদয়ের সঙ্গে সঙ্গে গণতন্ত্রের, সুবিচারের, মানবাধিকারের পূর্ণ স্বাধীনতার জন্য সবার স্বাচ্ছন্দ্যে জীবন ধারণের সচেষ্ট সরকারের ঘনিষ্ঠ সান্নিধ্য ও সহমর্মী পরশ দলমত নির্বিশেষে সবাই উপভোগ করবেন। এটাই আমাদের লক্ষ্য। আমাদের সেই লক্ষ্য পূরণে সাহায্য করেন। সারা বিশ্ব আজ অবাক হয়ে বলছে, শাবাশ বাংলাদেশ। শাবাশ বাংলাদেশের ছাত্র-জনতা।

তিনি বলেন, আমরা এই অর্জনকে আরও অনেকদূর এগিয়ে নিয়ে যেতে চাই। আমাদের ছাত্র-জনতার জন্য কিছুই অসম্ভব নয়। তরুণরা অসম্ভবকে সম্ভব করতে পারে। তারা সেজন্য প্রতিজ্ঞাবদ্ধ। যদি আমরা ঐক্যবদ্ধ থাকি। ধ্বংসাÍক কর্মকাণ্ড থেকে দূরে থাকি, সবার জন্য মুক্ত পরিবেশ সৃষ্টি করতে পারি, আমাদের বিজয় অবশ্যই হবে। মহান আল্লাহ আমাদের সহায়ক।