• [english_date] , [bangla_date] , [hijri_date]

সিলেটে বিক্ষোভে উত্তাল ছিলো কেন্দ্রীয় শহীদ মিনার

Sonaly Sylhet
প্রকাশিত August 4, 2024
সিলেটে বিক্ষোভে উত্তাল ছিলো কেন্দ্রীয় শহীদ মিনার

অনলাইন ডেস্ক ۔🖊

সিলেটের চৌহাট্টায় আন্দোলনকারী ছাত্ররা জড়ো হতে না হতেই। সিলেটের আকাশের মেঘ এমন অবস্থা বলে দেয় আবহাওয়ার পরিস্থিতি কী হতে পারে। খানিক পরে আসতে পারে বৃষ্টি। কিন্তু মেঘের ঘনঘটার মধ্যেও আন্দোলনকারীরা জড়ো হতে থাকেন সিলেটের প্রাণকেন্দ্র চৌহাট্টার কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে।

শনিবার (০৩ আগস্ট) বিকাল ৩টায় আন্দোলনকারী শিক্ষার্থীদের সঙ্গে এসে আন্দোলনে যোগ দেন সাধারণ মানুষও। পক্ষান্তরে নগরের বিভিন্ন স্থানে আগে থেকে পুলিশের উপস্থিতি থাকলেও গতকালের মতো মারমুখি অবস্থান ছিল না। কেননা, আন্দোলনকারীরা তখন পুলিশকে ‘ভূয়া’ ‘ভূয়া’ আখ্যা দিয়ে স্লোগান দিতে থাকে। কিন্তু পুলিশও নীরব থাকে। সময় যতো গড়াচ্ছিল, মানুষের উপস্থিতি ততই বাড়ছিল। সময়ের সঙ্গে সঙ্গে জিন্দাবাজার পয়েন্টেও বিক্ষোভ ছাড়িয়ে যায়।

বিকাল সাড়ে ৩টার দিকে শুরু হয় ঝুম বৃষ্টি। সেই বৃষ্টি উপেক্ষা করেও চৌহাট্টা ও জিন্দাবাজার পয়েন্টে অবস্থান করে রাজপথ দখলে রাখেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীরা। তাদের সঙ্গে যোগ দিয়েছেন অনেক সাধারণ মানুষ। বৃষ্টিতে ভিজেই বিক্ষোভ মিছিল করছেন তাঁরা। পুলিশের গুলিতে নিহত আবু সাঈদ হত্যাসহ সব হত্যার প্রতিবাদে নানা স্লোগানে দিচ্ছেন শিক্ষার্থীরা।

সরেজমিনে দেখা যায়, শিক্ষার্থীদের সঙ্গে অনেক সাধারণ মানুষও এসেছেন। তাঁরা একসঙ্গে স্লোগান দিচ্ছেন। দু-একজন ছাতা আনলেও এক-তৃতীয়াংশ আন্দোলনকারী মাথায় পলিথিন বেঁধে বৃষ্টিতে বিক্ষোভ করছেন।

এদিকে পুলিশসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সতর্ক অবস্থানে রয়েছে। পরিস্থিতি যেকোনো সময় আরো উত্তপ্ত হয়ে উঠতে পারে। তুমুল বৃষ্টি উপেক্ষা করে কয়েক হাজার ছাত্র-জনতা চৌহাট্টায় সড়ক অবরোধ করে বিক্ষোভ প্রদর্শন করছেন ও নানা স্লোগান দিচ্ছেন।