• [english_date] , [bangla_date] , [hijri_date]

কাজীর বাজার গরুহাটা এখনো জমে উঠেনি কোরবানির পশুর হাট দুএক দিনের মধ্যে বাজার জমে উঠবে বলছেন বিক্রেতারা

Sonaly Sylhet
প্রকাশিত June 13, 2024
কাজীর বাজার গরুহাটা এখনো জমে উঠেনি কোরবানির পশুর হাট দুএক দিনের মধ্যে বাজার জমে উঠবে বলছেন বিক্রেতারা

✒সোনালী সিলেট ডেস্ক

 

কাজিরবাজার গরুহাটায় বিরাট আকারের একটি কালো রঙের গরু উঠেছে গরুটির নাম রেখেছেন কালাচাঁন। মালিক বলেছেন সঠিক দাম পেলে গরুটি বিক্রি করবেন, ঘরে পালা তার এই গরুটি দেখতে অনেক সুন্দর ।

মানুষরা এসে দেখছেন এবং ভিড় করছেন । বিক্রেতারা জানিয়েছেন বাজারে ক্রেতা কম থাকায় এখনো জমে উঠেনি গরুর বাজার । সিলেটের বাহির থেকে আসা গরুর ব্যাপারীরা জানিয়েছেন অনেক কষ্ট ও জার্নি করে গরু নিয়ে এসেছেন মাত্র ।

আগামী দু একদিনের মধ্যে কাজীর বাজার সহ সিলেটের বিভিন্ন ইজারা দেওয়া গরুর বাজার গুলিতেও তাদের প্রচুর গরু রয়েছে। কোরবানির ঈদের চাঁদরাত পর্যন্ত অপেক্ষা করবেন গরু বিক্রি করার জন্য।

অল্প কিছু ক্রেতারা দাম দর করছেন। কিন্তু তাদের গাড়িভাড়া ও চালানের সঙ্গে কোন মিল না থাকাতে বিক্রির সিদ্বান্ত নিতে পারছেন না বলে জানিয়েছেন তারা। এই বাজারের বিক্রেতারা আরো জানিয়েছেন আমাদের খরচাপাতি ও সামান্য কিছু লাভ হলে গরু গুলি বিক্রি করবো ।

বাজারে প্রচুর গরু উঠেছে এর মধ্যে দেশি গরু বেশি রয়েছে ,সিলেটের বিভিন্ন জায়গা থেকে ঘরের পালা দেশি গরু নিয়ে এসেছেন অনেকে দাম হাঁকছেন বেশি। অনেকে বলছেন গরুর খাদ্য চড়াদামে কিনতে হচ্ছে  তাই দাম কিছুটা বেশি ।

বিক্রেতারা বলেছেন টানা ৪ দিন বাজার বসবে গরুর দাম এই মুহূর্তে নির্ধারণ করা সম্ভন হচ্ছে না । যে যেমন পারছে দাম হাঁকাচ্ছে অনেক ক্রেতা বাজার যাচাই করে ফিরে যাচ্ছেন বলছেন পরে কিনবো ।