• [english_date] , [bangla_date] , [hijri_date]

সরকারি অফিসের সময়সূচিতে পরিবর্তন

Sonaly Sylhet
প্রকাশিত June 4, 2024
সরকারি অফিসের সময়সূচিতে পরিবর্তন

✒অনলাইন ডেক্স

 

মন্ত্রিপরিষদ সচিব মো. মাহবুব হোসেন

স্বাভাবিক নিয়মে ফিরে যাচ্ছে দেশের সব সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত ও আধা স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানের অফিস সময়। ঈদের পর থেকে এসব অফিস চলবে সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত।

সোমবার (৩ জুন) প্রধানমন্ত্রীর কার্যালয়ে অনুষ্ঠিত মন্ত্রিসভা বৈঠকে এ সময়সূচি নির্ধারণ করা হয়। সভায় সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৈঠক শেষে সচিবালয়ে ব্রিফিংয়ে মন্ত্রিপরিষদ সচিব মো. মাহবুব হোসেন সাংবাদিকদের এ তথ্য জানান।

মন্ত্রিপরিষদ সচিব বলেন, অফিস সময় পরিবর্তন হয়েছে। জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রস্তাবে ২০২২ সালে অফিস সময় সকাল ৯টা হতে বিকেল ৪টা পর্যন্ত করা হয়। আজ কেবিনেট আলোচনায় সেটি পরিবর্তন করে সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত নির্ধারণ করা হয়েছে।

তিনি বলেন, রবিবার থেকে বৃহস্পতিবার অফিস সময় সকাল ৯টা থেকে বিকেল ৫টা, দুপুর ১টা থেকে ১টা ৩০ মিনিট পর্যন্ত নামাজ এবং মধ্যাহ্ন বিরতি থাকবে। শুক্রবার ও শনিবার সাপ্তাহিক বন্ধ থাকবে।
তিনি জানান, ঈদুল আজহার ছুটির পর প্রথম রবিবার থেকে এই নতুন সময়সূচি কার্যকর হবে। আমাদের দাপ্তরিক প্রয়োজনে কর্মঘণ্টা ব্যালান্স(সামঞ্জস্য) করার দরকার। এজন্য এই পরিবর্তন করা হয়েছে।