• [english_date] , [bangla_date] , [hijri_date]

হোল্ডিং ট্যাক্স পূণঃনির্ধারণ প্রসঙ্গে শাহজালাল উপশহর কল্যাণ পরিষদের মতবিনিময় সভা

Sonaly Sylhet
প্রকাশিত May 10, 2024
হোল্ডিং ট্যাক্স পূণঃনির্ধারণ প্রসঙ্গে শাহজালাল উপশহর কল্যাণ পরিষদের মতবিনিময় সভা

সিলেট সিটি কর্পোরেশন কর্তৃক হোল্ডিং ট্যাক্স পূণঃনির্ধারণ প্রসঙ্গে শাহজালাল উপশহর কল্যাণ পরিষদের উদ্যোগে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
গতকাল শুক্রবার (১০ মে) রাত ৯টায় সিলেট নগরীর উপশহর ডি-ব্লকস্থ শাহজালাল উপশহর কল্যাণ পরিষদ এর কার্যালয়ে এই মতবিনিময় সভার আয়োজন করা হয়।
সভায় বক্তারা বলেন, সিটি কর্পোরেশন নগরবাসীর কাঁধে হোল্ডিং ট্যাক্সের যে বোঝা চাপিয়েছে তা কোনভাবেই গ্রহণযোগ্য নয়। এক লাফে ২০-৫০ গুণ কর বৃদ্ধি নজিরবিহীন। নগরবাসীর স্বার্থে বর্ধিত কর প্রত্যাহার করে বর্তমান করের সাথে সমন্বয় করে যৌক্তিক কর নির্ধারণ করা উচিত।
বক্তারা আরো বলেন, হঠাৎ করে কোনোরুপ আলাপ আলোচনা না করে সিলেট সিটি কর্পোরেশন হোল্ডিং ট্যাক্স অস্বাভাবিকভাবে বৃদ্ধি করেছে, যাতে আমরা নগরবাসী অবগত নই। আমরা শাহজালাল উপশহর কল্যাণ পরিষদ এবং এলাকাবাসীর পক্ষ থেকে নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। অবিলম্বে এই অস্বাভাবিক হোল্ডিং ট্যাক্স বাতিল করতে হবে।
শাহজালাল উপশহর কল্যাণ পরিষদের সভাপতি এহতাশামুল হক চৌধুুরীর সভাপতিত্বে ও সহ সাধারণ সম্পাদক মোহাম্মদ দিদার হোসেন রুবেল এর পরিচালনায় স্বাগত বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক এ কে এম বদরুল আমীন হারুন।
মতবিনিময় সভায় আরো বক্তব্য রাখেন ডা. আব্দুল ওয়াহিদ, হাফিজ ওয়াদির আলী, আসাদুর রেজা চৌধুরী, এডভোকেট আব্দুল খালিক, চৌধুরী হেলাল আহমেদ, কাউন্সিলর ফজলে রাব্বি চৌধুরী মাসুম, মো. আব্দুস সালাম, শফিকুল হক, সাবেক কাউন্সিলর সৈয়দ মিছবা উদ্দিন প্রমুখ।
এছাড়াও শাহজালাল উপশহর কল্যাণ পরিষদের অন্যান্য নেতৃবৃন্দ সহ এলাকার বিশিষ্ট মুরব্বীয়ান ও যুবসমাজের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।