• [english_date] , [bangla_date] , [hijri_date]

সুবিধা বঞ্চিত শিশু ও  মানবতার জন্য এ উদ্যোগ প্রশংসনীয় -মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী

Sonaly Sylhet
প্রকাশিত February 27, 2024
সুবিধা বঞ্চিত শিশু ও  মানবতার জন্য এ উদ্যোগ প্রশংসনীয় -মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী

সুবিধা বঞ্চিত শিশুদের আনন্দ বিনোদন ও ভালোবাসা ছড়িয়ে দিতে সমাজের বিভিন্ন স্তরের মানুষকে তাদের পাশে দাড়াতে উদ্ধৃত্তকরনে সুবিধা বঞ্চিতদেও স্বপ্ন দেখাতে বিভিন্ন অনুষ্ঠানের মাধ্যমে যাত্রা করল ড্রিম স্কুল। জমজম বাংলাদেশ ও সালাম চ্যারিটির যৌথ উদ্যোগে পরিচালিত ড্রিম স্কুল ২৭ ফেব্রুয়ারী সকালে আবুল মাল আব্দুল মুহিত ক্রীড়া কমপ্লেক্সে আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। সুবিধা বঞ্চিত শিশুদের গান, নাচ, কবিতা আবৃত্তিসহ বিভিন্ন ইভেন্টের মাধ্যমে উপস্থিত অতিথিদের মধ্যে তাদের অবস্থান তুলে ধরা হয়।

২০০৮ সালে নগরীর ১৪ টি কেন্দ্রের মাধ্যমে জমজম বাংলাদেশ সুবিধা বঞ্চিত শিশুদের নিয়ে স্কুলের যাত্রা শুরু হয় । বর্তমানে নগরীর ৬৫টি স্কুলে ১৭৫০জন শিক্ষার্থী পড়াশুনা করছে। এই প্রতিষ্টানসহ নগরীর ১০০০টি স্কুলের মাধ্যমে সুবিধা বঞ্চিত শিশুদের নিয়ে কাজ করার প্রত্যয় নিয়ে এগিয়ে আসল সালাম চ্যারিটি। এখন থেকে জমজম বাংলাদেশ ও সালাম চ্যারিটির যৌথ উদ্যোগে পরিচালিত হবে ড্রিম স্কুল।

২৭ ফেব্রুয়ারী সকালে আবুল মাল আব্দুল মুহিত ক্রীড়া কমপ্লেক্সে ড্রিম স্কুলের আনুষ্ঠানিক উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সিলেট সিটি মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী। সালাম চ্যারিটির চেয়ারম্যান শরিফ হাসান আল বান্না এর সভাপতিত্বে উদ্বোধনী আলোচনা সভায় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মদীনাতুল উলূম এন্ড ইসলামিক সেন্টার ইউকে এর প্রতিষ্ঠাতা প্রিন্সিপাল শরীফ মোহাম্মদ আব্দুল কাদির, জমজম বাংলাদেশ এর চেয়ারম্যান আব্দুল মুয়ীজ চৌধুরী, জমজম বাংলাদেশ এর উপদেষ্টা কমিটির সদস্য ও ইউএসপি বাংলাদেশ এর কান্ট্রি ডাইরেক্টর ডাঃ সৈয়দ ওমর খৈয়াম। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন সুবিধা বঞ্চিত শিশু শাওন আহমদ। ড্রিম স্কুলের শপথ বাক্য পাঠ করে স্কুলের শিক্ষার্থী আরিফ হোসাইন।

আর জে অপু ও আরর্শিয়া আলম এর উপস্থাপনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন জমজম বাংলাদেশ এর নির্বাহী পরিচালক মাহবুব ছোবহানী চৌধুরী, জমজম চ্যারিটেবল ট্রাস্ট, ইউ.কে এক্সিকিউটিভ ডাইরেক্টর আবু রায়হান জামান, সালাম চ্যারিটির ব্যবস্থাপনা পরিচালক ওলিউর রহমান, ডাইরেক্টর অপারেশন মোঃ শাহজাহান, কাউন্সিরর আব্দুর রকিব তুহিন, কাউন্সিলর হুমায়ুন কবির সুহিন, কাউন্সিলর নার্গিস সুলতানা সাকি,জমজম বাংলাদেশ এর কার্য্যকরী সদস্য মোঃ জসিমউদ্দিন, সদস্য ইউসুফ সেলিম, লুৎফুন্নেছা রাজ্জাক, জমজম চ্যারিটেবল ট্রাস্ট, ইউ.কে এক্সিকিউটিভ ডাইরেক্টর আব্দুল মুজিব চৌধুরী,সৈয়দ সাহেদ আহমদ, মিসেস সাবেহা জামান, আবু রায়হান জামান, জমজম প্যারাডাইজ গার্ডেনের ভাইস প্রেসিডেন্ট গোলাম জাকির চৌধুরী, উপদেষ্টা কমিটির সদস্য শায়েখ সাঈদ নুরুজ্জামান মাদানী, সাংবাদিক নজরুল ইসলাম বাসন,মোস্তফা শাহজামাল চৌধুরী বাহার, কামাল উদ্দিন প্রমূখ।

প্রধান অতিথির বক্তব্যে সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী বলেন, মানুষ ও মানবতার কল্যানে কাজ করা একটি মহৎ কাজ। জমজম বাংলাদেশ ও সালাম চ্যারিটির যৌথ উদ্যোগে মানুষ ও মানবতার কল্যানে সুবিধা বঞ্চিত শিশুদের জন্য স্বপ্নের স্কুল ড্রিম স্কুল যাত্রা শুরু করল তাতে আমরা অনুপ্রানিত হয়েছি। এই দুই চ্যারিটির মূল মানুষগুলো প্রবাসে অবস্থান করেও দেশের সুবিধা বঞ্চিত মানুষের জন্য এ উদ্যোগকে স্বাগত জানাই এবং সিলেট সিটি কর্পোরেশনের পক্ষ থেকে সর্বাত্বক সহযোগীতা করার আশ^াস প্রদান করেন।

নিউইয়র্ক স্টেট আওয়ামী লীগের স্বাধীনতা দিবস উদযাপিত মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস পালন উপলক্ষে নিউইয়র্ক স্টেট আওয়ামী লীগের উদ্যোগে জেকসন হাইটসে’র একটি রেস্টুরেন্টে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সিলেট এম সি কলেজ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও নিউইয়র্ক স্টেট আওয়ামী লীগ সাধারণ সম্পাদক শাহিন আজমল এর সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন সিলেট দক্ষিণ সুরমা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও কানেকটিকাট আওয়ামীলীগের সাধারণ সম্পাদক হুমায়ুন আহমেদ চৌধুরী, নিউইয়র্ক স্টেট আওয়ামী লীগের উপদেষ্টা সিরাজুল ইসলাম ভূঁইয়া। সভা পরিচালনা করেন সাবেক যুক্তরাষ্ট্র ছাত্রলীগ সহ সভাপতি ও নিউইয়র্ক স্টেট আওয়ামী লীগের দপ্তর সম্পাদক মেহরাজ হোসেন ফাহমি। অনুষ্ঠানে সাবেক ছাত্রলীগ নেতা মাহবুবুর রহমান চৌধুরী নাসিফকে বাংলাদেশ আওয়ামী লীগের ধর্ম বিষয়ক উপকমিটির সদস্য নির্বাচিত হওয়ায় নিউইয়র্ক স্টেট আওয়ামী লীগের পক্ষ থেকে সংবর্ধনা প্রদান করা হয়।