• [english_date] , [bangla_date] , [hijri_date]

আমাদেরকে সন্তানদেরকে নৈতিকতার শিক্ষা  দিতে হবে তানা হলে সমাজে ভালো মানুষ জন্মনেবে -কবি- গবেষক  আশরাফ আল দীন

Sonaly Sylhet
প্রকাশিত February 27, 2024
আমাদেরকে সন্তানদেরকে নৈতিকতার শিক্ষা  দিতে হবে তানা হলে সমাজে ভালো মানুষ জন্মনেবে -কবি- গবেষক  আশরাফ আল দীন

বিশিষ্ট কবি ও গবেষক কর্ণেল. (অব.) আশরাফ আল দীন বলেছেন, আমাদের নতুন প্রজন্মকে পড়ার প্রতি আগ্রহী করতে হবে। কারণ পড়া-লেখার বিকল্প নেই। তিনি আরোও বলেন, আমাদের ধর্ম গ্রন্থ পবিত্র কোরআনুল কারিমে পড়ার প্রতি খুবই গুরুত্ব দেওয়া হয়েছে।

আশরাফ আল দীন বলেন আমাদের সন্তানদেরকে শুধু পড়া লেখা করালেই হবেনা, তাদেরকে আধুনিক জ্ঞান- বিজ্ঞানের মাধ্যমে যোগ্য ও আদর্শ নাগরিক হিসেবে গড়ে তুলতে হবে। তাদেরকে নৈতিকতা শিক্ষা দিতে হবে। তানা হলে সমাজে ভালো মানুষ জন্মাবেনা।

শনিবার (২৪ ফেব্রুয়ারি) সিলেট জেলা পরিষদ মিলনায়তনে এসএসডি স্কলারশিপ এক্সামিনেশন’২৩ এর পুরষ্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

এসএসডি’র সিলেট পরিচালক জাহেদ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট সরকারি মহিলা কলেজের প্রাক্তন প্রিন্সিপাল প্রফেসর ড. নজরুল হক চৌধুরী, কৃষি বিশ্ব বিদ্যালয়ের প্রফেসর ড. সুলতান আহমদ,  মেট্রোপলিটন পুলিশের উপ- পুলিশ কমিশনার ইমাম মোহাম্মদ শাদিদ। অনুষ্ঠানে শিক্ষার্থীদের মধ্য থেকে বক্তব্য রাখেন ক্যামব্রিজ গ্রামার স্কুল এন্ড কলেজের ছাত্রী, মুসলিম সাহিত্য সংসদের আজীবন সদস্য কয়েস আহমদের মেয়ে আহমেদ মারিয়াম।

নিউইয়র্ক স্টেট আওয়ামী লীগের স্বাধীনতা দিবস উদযাপিত মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস পালন উপলক্ষে নিউইয়র্ক স্টেট আওয়ামী লীগের উদ্যোগে জেকসন হাইটসে’র একটি রেস্টুরেন্টে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সিলেট এম সি কলেজ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও নিউইয়র্ক স্টেট আওয়ামী লীগ সাধারণ সম্পাদক শাহিন আজমল এর সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন সিলেট দক্ষিণ সুরমা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও কানেকটিকাট আওয়ামীলীগের সাধারণ সম্পাদক হুমায়ুন আহমেদ চৌধুরী, নিউইয়র্ক স্টেট আওয়ামী লীগের উপদেষ্টা সিরাজুল ইসলাম ভূঁইয়া। সভা পরিচালনা করেন সাবেক যুক্তরাষ্ট্র ছাত্রলীগ সহ সভাপতি ও নিউইয়র্ক স্টেট আওয়ামী লীগের দপ্তর সম্পাদক মেহরাজ হোসেন ফাহমি। অনুষ্ঠানে সাবেক ছাত্রলীগ নেতা মাহবুবুর রহমান চৌধুরী নাসিফকে বাংলাদেশ আওয়ামী লীগের ধর্ম বিষয়ক উপকমিটির সদস্য নির্বাচিত হওয়ায় নিউইয়র্ক স্টেট আওয়ামী লীগের পক্ষ থেকে সংবর্ধনা প্রদান করা হয়।