• [english_date] , [bangla_date] , [hijri_date]

৫ টিকেট ব্ল্যাকার র‍্যাবের জালে

Sonaly Sylhet
প্রকাশিত February 26, 2024
৫ টিকেট ব্ল্যাকার র‍্যাবের জালে

ব্রাহ্মণবাড়িয়ায় বিপুল পরিমাণ ট্রেনের টিকেটসহ ৫ ব্ল্যাকারকে (কালোবাজারি) গ্রেফতার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)-৯। 

 

রবিবার (২৫ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ৯টায় ব্রাহ্মণবাড়িয়া রেলওয়ে স্টেশন এলাকা থেকে এ ৫ জনকে গ্রেফতার করা হয়।

 

অভিযান পরিচালনা করেব্রাহ্মণবাড়িয়ায়ট্রেনের টিকেট কালোবাজারি চক্রের ০৫ জন সক্রিয় সদস্যকে গ্রেফতার করতে সক্ষম হয়। এ সময় তাদের নিকট থেকে নিজের ব্যবহৃত স্মার্টফোন ব্যবহার করে অবৈধ উপায়ে সংগ্রহ করা বিভিন্ন তারিখ ও সময়ের ১২৯ টি আসনের ৫৯ টি অনলাইন টিকেট, ০৭ টি মোবাইল ফোন এবং টিকেট বিক্রয়ের নগদ ৪৮ হাজার টাকা জব্দ করা হয়।

 

গ্রেফতারকৃতরা হলেন- ব্রাহ্মণবাড়িয়া সদর থানার উত্তর মোড়াইল রেল কোয়ার্টারের শহিদ মিয়ার ছেলে মো. আব্দুল হাকিম (৩৫), দক্ষিণ মোড়াইল এলাকার ওসিউর রহমানের ছেলে মো. জাকির হোসেন (৪৮), উত্তর মোড়াউল এলাকার নুরুল ইসলামের মোঃ রুবেল মিয়া (৩২), কাজিপাড়া দরগামহল্লা গ্রামের মৃত মাহাতাব উদ্দিনের ছেলে মো. শাহিন মিয়া (৪০) ও কসবা থানার মনকাসাই গ্রামের মৃত সামছু মিয়া মুর্শিদের ছেলে মো. সাজ্জাদ মিয়া (২৮)।

 

গ্রেফতারকালে তাদের কাছ থেকে বিভিন্ন তারিখ ও সময়ের ১২৯টি আসনের ৫৯টি অনলাইন টিকেট, ৭টি মোবাইল ফোন এবং কালোবাজারে টিকেট বিক্রয়ের নগদ ৪৮ হাজার টাকা জব্দ করে র‍্যাব।

 

র‍্যাব-৯ এর মিডিয়া সেল জানায়, সাম্প্রতিক সময়ে ব্রাহ্মণবাড়িয়াসহ দেশের বিভিন্ন রেলস্টেশনে সংঘবদ্ধ কালোবাজারি চক্র অবৈধভাবে ট্রেনের টিকেট জনসাধারণের কাছে অধিক মূল্যে বিক্রি করে বিপুল পরিমাণ টাকা হাতিয়ে নিচ্ছে। কাউন্টারে টিকেট সংকটের সুযোগকে কাজে লাগিয়ে এই চক্রগুলো বেশ সক্রিয়। তারা অনলাইনে ভিন্ন ভিন্ন জাতীয় পরিচয়পত্র (এনআইডি) ও মুঠোফোন নম্বর ব্যবহার করে টিকেট সংগ্রহ করে বেশি দামে সাধারণ যাত্রীদের কাছে বিক্রি করছে। এসকল কালোবাজারিকে গ্রেফতারে গোয়েন্দা তৎপরতা জোরদার করে র‍্যাব। দীর্ঘদিন নজরদারিতে রাখার পর এরকম একটি সংঘবদ্ধ কালোবাজারি চক্রের সন্ধান পায় আইনশৃঙ্খলা রক্ষায় বিশেষ এই বাহিনী। এরই ধারাবাহিকতায় গোপন সংবাদের ভিত্তিতে র‍্যাব-৯ এর ব্রাহ্মণবাড়িয়া কোম্পানির একটি দল শনিকার সকালে ব্রাহ্মণবাড়িয়া রেলওয়ে স্টেশন এলাকায় অভিযান পরিচালনা করে এই ৫ জনকে গ্রেফতার করে।

 

পরে তাদের বিরুদ্ধে মামলা দায়েরপূর্বক সংশ্লিষ্ট থানাপুলিশের কাছে হস্তান্তর করে র‍্যাব-৯।

 

এ চক্রের বাকি সদস্যদের গ্রেফতার করতে অভিযান অব্যাহত রেখেছে র‍্যাব।

নিউইয়র্ক স্টেট আওয়ামী লীগের স্বাধীনতা দিবস উদযাপিত মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস পালন উপলক্ষে নিউইয়র্ক স্টেট আওয়ামী লীগের উদ্যোগে জেকসন হাইটসে’র একটি রেস্টুরেন্টে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সিলেট এম সি কলেজ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও নিউইয়র্ক স্টেট আওয়ামী লীগ সাধারণ সম্পাদক শাহিন আজমল এর সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন সিলেট দক্ষিণ সুরমা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও কানেকটিকাট আওয়ামীলীগের সাধারণ সম্পাদক হুমায়ুন আহমেদ চৌধুরী, নিউইয়র্ক স্টেট আওয়ামী লীগের উপদেষ্টা সিরাজুল ইসলাম ভূঁইয়া। সভা পরিচালনা করেন সাবেক যুক্তরাষ্ট্র ছাত্রলীগ সহ সভাপতি ও নিউইয়র্ক স্টেট আওয়ামী লীগের দপ্তর সম্পাদক মেহরাজ হোসেন ফাহমি। অনুষ্ঠানে সাবেক ছাত্রলীগ নেতা মাহবুবুর রহমান চৌধুরী নাসিফকে বাংলাদেশ আওয়ামী লীগের ধর্ম বিষয়ক উপকমিটির সদস্য নির্বাচিত হওয়ায় নিউইয়র্ক স্টেট আওয়ামী লীগের পক্ষ থেকে সংবর্ধনা প্রদান করা হয়।