• [english_date] , [bangla_date] , [hijri_date]

পাসকপ’র উদ্যোগে মেধাবী শিক্ষার্থীদের সম্মাননা প্রদান

Sonaly Sylhet
প্রকাশিত February 8, 2024
পাসকপ’র উদ্যোগে মেধাবী শিক্ষার্থীদের সম্মাননা প্রদান

পাসকপ এর উদ্যোগে ও দাতা সংস্থা মিজারিওর/কেজেডই এর সহায়তায় “ছাত্র/ছাত্রীদের সাথে শিক্ষামূলক আলোচনা সভা, বিশেষ ক্লাসের ফি সহায়তা ও মেধাবী শিক্ষার্থীদের সম্মাননা প্রদান বিষয়ক অনুষ্ঠান” অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) সকাল ১১টায় পাসকপ হলরুমে আয়োজন করা হয়।
পাসকপ এর ফিল্ড অফিসার বিদুর পাত্র এর পরিচালনায় প্রধান বক্তার বক্তব্যে পাত্র সম্প্রদায় কল্যাণ পরিষদ (পাসকপ) এর নির্বাহী প্রধান গৌরাঙ্গ পাত্র বলেন-শিক্ষিত, মেধা নির্ভর ও স্মার্ট দেশ গড়তে শিক্ষার্থী, শিক্ষক ও অভিভাবকসহ সংশ্লিষ্ট সকলকে এগিয়ে আসতে হবে। আলোকিত জাতি ও সমাজ গঠনে শিক্ষার কোন বিকল্প নেই। সর্বস্তরে শিক্ষা সম্প্রসারণে বর্তমান সরকার চেষ্টা চালিয়ে যাচ্ছে। এরই দ্বারা বাহিকতায় পাসকপের উদ্যোগে এবং দাতা সংস্থা মিজারিওর এর সামান্য প্রয়াস। এ কাজে সাথে সমাজে সচেতন ও বৃত্তবানরা আরো এগিয়ে আসতে হবে। তবেই পাত্র জনগোষ্ঠীর শিক্ষা আরো বৃদ্ধি পাবে। তিনি শুধুমাত্র ভাল রিজাল্ট বা জিপিএ-৫ পাওয়া বড় বিষয় নয়, নিজের জীবনকে গড়ে তোলতে হবে প্রকৃত মানুষ হিসেবে। জীবনের উন্নতি করার জন্য স্বপ্ন থাকতে হবে। আর এই স্বপ্ন বাস্তবায়ন করতে শিক্ষার্থীসহ অভিভাবকদের শিক্ষার প্রতি সচেতন থাকতে হবে। নিজেকেই নিজের জীবনের সুপরিকল্পনা করেতে হবে। পিতা-মাতা সহ সমাজ ও প্রকৃতিকে মন থেকে ভালবাসতে হবে।
অনুষ্ঠানে অন্যান্যের বক্তব্য রাখেন, পাসকপ এর ফিল্ড অফিসার মঙ্গল পাত্র ও অভিভাবকদের পক্ষ থেকে রিতা পাত্র। বক্তাদের আলোচনা শেষে বিশেষ ক্লাসের ফি সহায়তা করেন ১৫জন এসএসসি-২০২৩ পরিক্ষার্থী ছাত্র/ছাত্রীকে এবং ২০২২ সালের এসএসসি ও এইচএসসি পরিক্ষায় উত্তীর্নদের মধ্য থেকে মেধাস্থান অধিকারী ১০জন ছাত্র/ছাত্রীকে সম্মাননা প্রদান করা হয়।

জেকে/৮/২/২৪