• [english_date] , [bangla_date] , [hijri_date]

এমসি কলেজে অধ্যক্ষের রুমে তালা দিলো শিক্ষার্থীরা

Sonaly Sylhet
প্রকাশিত February 8, 2024
এমসি কলেজে অধ্যক্ষের রুমে তালা দিলো শিক্ষার্থীরা

শিক্ষক সংকট নিরসনসহ বিভিন্ন দাবিতে সিলেটের এমসি কলেজে আন্দোলনে নেমেছে সাধারণ শিক্ষার্থীরা। বৃহস্পতিবার ( ৮ ফেব্রুয়ারি) বিকেল সাড়ে চারটার দিকে কলেজের প্রশাসনিক ভবনের সামনে অবস্থান নেয় শিক্ষার্থীরা। এসময় তারা অধ্যক্ষকে অফিসে অবরুদ্ধ করে রাখেন।

 

এ রিপোর্ট লেখা পর্যন্ত (বিকেল ৫টা) অধ্যক্ষকে অফিসে অবরুদ্ধ করে রয়েছেন শিক্ষার্থীরা।

 

জানা গেছে, কলেজের ইতিহাস বিভাগের শিক্ষক সংকট, ছাত্রাবাসের বঙ্গবন্ধু হলের পানি সমস্যা নিয়ে বৃহস্পতিবার দুপুরে কলেজ প্রশাসনের সঙ্গে বৈঠকে বসেন সাধারণ শিক্ষার্থীরা। বৈঠকে কোন সমাধান না আসায় অধ্যক্ষকে অফিসে রেখে বাইরে তালা দেয় আন্দোলনকারীরা।

এদিকে পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ কাজ করছে বলে জানিয়েছেন শাহপরান (রহ.) থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ হারুনুর রশীদ। তিনি সিলেটভিউকে জানান, আমি ঘটনাস্থলে এসেছি। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ কাজ করছে।

 

আন্দোলনস্থনে থাকা ইতিহাস বিভাগের তৃতীয় বর্ষের এক শিক্ষার্থী বলেন, আমরা প্রায় তিনঘন্টা কলেজ প্রশাসনের সঙ্গে বৈঠক করেছি। কিন্তু কোন সমাধান আসেনি। তাই বাধ্য হয়ে আমরা আন্দোলনে নেমেছি।

 

আন্দোলনস্থনে সাধারণ শিক্ষার্থীদের সঙ্গে যুক্ত থাকা ছাত্রনেতা দিলোয়ার হোসেন রাহী সিলেটভিউকে জানান, দীর্ঘদিন থেকে ইতিহাস বিভাগে শিক্ষক সংকট, হলের পানি সমস্যা নিরসনের জন্য সাধারণ শিক্ষার্থীরা আন্দোলন করছে। আমরা শিক্ষার্থীদের সব দাবির সঙ্গে একমত। দ্রুত এ সংকট নিরসনে পদক্ষেপ নিতে হবে।