• [english_date] , [bangla_date] , [hijri_date]

বরইকান্দি সুলতানুল হুফফাজ বোর্ডের পুরস্কার বিতরণ ইছালে ছওয়াব ও তাফসিরুল কোরআন মাহফিল অনুষ্ঠিত

Sonaly Sylhet
প্রকাশিত February 5, 2024
বরইকান্দি সুলতানুল হুফফাজ বোর্ডের পুরস্কার বিতরণ ইছালে ছওয়াব ও তাফসিরুল কোরআন মাহফিল অনুষ্ঠিত

মো: মুন্না খানঃ 

সিলেট সরকারি আলিয়া মাদরাসার অধ্যক্ষ, অধ্যাপক মোহাম্মদ মাহমুদুল হাসান বলেছেন, পবিত্র কোরআনুল কারিমের খেদমতে সুলতানুল হুফফাজ বোর্ড ৮৫ বছর যাবৎ গুরুত্ব পণ্য ভূমিকা পালন করে আসছে। প্রতিবছর যে সকল কোরআনের পাখিরা এখান থেকে সনদ নিয়ে দেশ বিদেশের ছড়িয়ে পড়ছেন। এবং তারা বিভিন্ন প্রতিষ্ঠানে কোরআনের খেদমতে আত্ম নিয়োগ করছেন। এই খেদমতই আখেরাতের একমাত্র সম্বল হিসেবে আল্লাহ তা’য়ালার দরবারে নাজাতের ওসিলা হয়ে দাঁড়াবে। এর বদৌলতে আল্লাহ পাক যেন, আমাদেরকেও ক্ষমা করে দেন।
শনিবার (৩ ফেব্রুয়ারি) রাতে দক্ষিণ সুরমা উপজেলার বরইকান্দি মিয়া বাড়িতে সুলতানুল হুফফাজ বোর্ডের ৮৫ তম পুরস্কার বিতরণ ও হাফিজ সুলতান (রহ.) এর ৯৩ তম ইছালে ছওয়াব ও তাফসিরুল কোরআন মাহফিলে প্রধান বক্তার বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।
জালালপুর জালালীয়া কামিল মাদ্রাসার অধ্যক্ষ, সুলতানুল হুফফাজ বোর্ডের সভাপতি মাওলানা জ.উ.ম আব্দুল মুনঈম এর সভাপতিত্ব্ব ও বোর্ডের সেক্রেটারি অধ্যক্ষ ফয়জুল হক চৌধুরীর স্বাগত বক্তব্যের মধ্যদিয়ে মাহফিলে তাফসির পেশ করেন চট্রগ্রাম বিমানবাহিনী জামে মসজিদের ইমান ও খতিব হাফেজ মাওলানা আব্দুল মতিন চৌধুরী, মাওলানা হোসাইন মো. আরজ আলী, বরইকান্দি কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম ও খতিব মাওলানা সদরুল আমীন, মাওলানা জাহেদ আহমদসহ বরেণ্য উলামায়েকেরাম।
মাহফিলে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইউনিয়ন ব্যাংক সিলেটের রিজিওনাল ম্যানেজার মো. হুমায়ূন কবির, বরইকান্দি ইউনিয়নের সাবেক চেয়ারম্যান হাজী রইছ আলী, বরইকান্দি সুলতানিয়া হাফিজিয়া মাদ্রাসার মহতামিম হাফিজ নিজাম উদ্দিন প্রমূখ।
বিজয়ী হাফেজ ও পরীক্ষার্থীদের পুরস্কার বিতরণ শেষে মিলাদ ও আখেরী মোনাজাত এবং শিরণী বিতরণের মাধ্যমে মাহফিলের সমাপ্তি হয়।