• [english_date] , [bangla_date] , [hijri_date]

বিবিয়ানা গ্যাস ফিল্ডের বিভিন্ন এলাকায় কম্পন অনুভূত

Sonaly Sylhet
প্রকাশিত February 4, 2024
বিবিয়ানা গ্যাস ফিল্ডের বিভিন্ন এলাকায় কম্পন অনুভূত

নবীগঞ্জ উপজেলার বিবিয়ানা গ্যাস ফিল্ডের বিভিন্ন এলাকায় কম্পন অনুভূত হয়েছে। ইনাতগঞ্জ, দীঘলবাক, বড় ভাখৈর (পূর্ব), পার্শ্ববর্তী জগন্নাথপুর উপজেলার পাইলগাঁও, রানীগঞ্জ, আশারকান্দি ইউনিয়ন, ওসমানী নগর উপজেলার সাদিপুর ইউনিয়নসহ বিবিয়ানা গ্যাস ফিল্ডের প্রায় দেড়শ’ বর্গ কিলোমিটার এলাকাজুড়ে এই কম্পন অনুভূত হয়।

এতে বহু বাড়িঘর ও শিক্ষা প্রতিষ্ঠানে ফাটল দেখা দিয়েছে। প্রতিটি কম্পনের স্থায়িত্ব ছিল প্রায় ৩/৪ সেকেন্ড। গতকাল শনিবার সকাল এবং রাতে এই কম্পন হয়।

ইনাতগঞ্জ ইউনিয়নের প্রজাতপুর গ্রামের আব্দুল মালিক জানান, সকালে হঠাৎ ঘর কেঁপে উঠে। এতে আতংক দেখা দেয়। ইনাতগঞ্জ বাজারের ব্যবসায়ী নুর আলম জানান, ব্যবসা প্রতিষ্ঠানে বসা অবস্থায় দোকান কেঁপে উঠে।

একদিনে তিনবার কম্পন অনুভূত হওয়ায় ইনাতগঞ্জ ও দীঘলবাক এলাকার বিপুল সংখ্যক মানুষ রাত সাড়ে ৯টা থেকে সাড়ে ১০টা পর্যন্ত বিবিয়ানা গ্যাস ফিল্ড এলাকায় বিক্ষোভ করেন। খবর পেয়ে উত্তেজিত জনতার উদ্দেশে ভার্চুয়ালি বক্তব্য রাখেন সংসদ সদস্য আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরী। পরে বিক্ষোকারীরা বাড়ি চলে যান। বিবিয়ানা গ্যাস ফিল্ডের কমিউনিকেশন ম্যানেজার শেখ জাহিদুর রহমান ড্রিলিংয়ের কারণে কম্পন হচ্ছে না বলে জানান।