• [english_date] , [bangla_date] , [hijri_date]

ইউরোপ যাওয়ার স্বপ্নে বিভোর যুবক রাত থেকে নিখোঁজ, সকালে মিললো লাশ

Sonaly Sylhet
প্রকাশিত February 4, 2024
ইউরোপ যাওয়ার স্বপ্নে বিভোর যুবক রাত থেকে নিখোঁজ, সকালে মিললো লাশ

সিলেটের ওসমানীনগরে গলায় দড়ি দিয়ে ফাঁস লাগানো অবস্থায় ইকবাল হোসেন (৩০) নামের এক যুবকের লাশ উদ্ধার করেছে পুলিশ। তবে এটি হত্যা না আত্মহত্যা এ নিয়ে রহস্যের সৃষ্টি হয়েছে। 

 

ইকবাল হোসেন উপজেলার দয়ামীর ইউনিয়নের কাবাড়িপাড়া গ্রামের আলখাছ মিয়ার ছেলে।

 

রবিবার (৪ ফেব্রুয়ারি) সকালে নিজ বাড়ির পাশে পুকুরপাড়ে ছোট একটি আম গাছের সাথে গলায় দড়ি এবং মাঠিতে পা রাখা অবস্থায় তার লাশ দেখতে পান পিতা আলখাছ মিয়া।

 

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌছে লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতলে প্রেরণ করে।

ইকবালের মামা জয়নাল আবেদিন বলেন, শনিবার রাত ৮টার পর থেকে ইকবালের কোনো সন্ধান পাওয়া যাচ্ছিল না। সন্ধ্যার পরে তার ফোনে কল আসলে সে বাড়ি থেকে বেড়িয়ে যায়। আমরা সকল আত্মীয়-স্বজনের বাড়িতে খোঁজাখুঁজি করেও তার কোনো খোঁজ পাইনি। আজ (রবিবার) সকালে তার লাশ পাওয়া গেছে।

ইকবাল হোসেন পিতা আলখাছ মিয়া বলেন, তিন ভাইয়ের মধ্যে ইকবাল ছিল সবার বড়। ছোট ভাই যুক্তরাজ্য প্রবাসী হওয়ায় সেখানে যাওয়ার পরিকল্পনা ছিল তার। কিন্তু তা আর হলো না। আমার ছেলেকে কেউ পরিকল্পিতভাবে হত্যা করে গাছের সাথে দড়ি দিয়ে লাশ রেখে গেছে। গলায় দড়ি থাকলেও আমার ছেলের পা ছিল মাটিতে। মাটিতে পা রেখে কেউ ঝুলন্ত অবস্থায় অত্মহত্যা করতে পারে না। সঠিক তদন্তের মাধ্যমে বিষয়টির রহস্য উদঘাটন করতে প্রশাসনের প্রতি জোর দাবি জানাচ্ছি।

অতিরিক্ত পুলিশ সুপার (ওসমানীনগর সার্কেল) মো. আশরাফুজ্জামান সিলেটভিউ-কে বলেন, লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য হাসপাতালে প্রেরণ করা হয়েছে। ঘটনাটি খতিয়ে দেখা যাচ্ছে। তদন্তসাপেক্ষে বিস্তারিত বলা যাবে।

নিউইয়র্ক স্টেট আওয়ামী লীগের স্বাধীনতা দিবস উদযাপিত মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস পালন উপলক্ষে নিউইয়র্ক স্টেট আওয়ামী লীগের উদ্যোগে জেকসন হাইটসে’র একটি রেস্টুরেন্টে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সিলেট এম সি কলেজ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও নিউইয়র্ক স্টেট আওয়ামী লীগ সাধারণ সম্পাদক শাহিন আজমল এর সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন সিলেট দক্ষিণ সুরমা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও কানেকটিকাট আওয়ামীলীগের সাধারণ সম্পাদক হুমায়ুন আহমেদ চৌধুরী, নিউইয়র্ক স্টেট আওয়ামী লীগের উপদেষ্টা সিরাজুল ইসলাম ভূঁইয়া। সভা পরিচালনা করেন সাবেক যুক্তরাষ্ট্র ছাত্রলীগ সহ সভাপতি ও নিউইয়র্ক স্টেট আওয়ামী লীগের দপ্তর সম্পাদক মেহরাজ হোসেন ফাহমি। অনুষ্ঠানে সাবেক ছাত্রলীগ নেতা মাহবুবুর রহমান চৌধুরী নাসিফকে বাংলাদেশ আওয়ামী লীগের ধর্ম বিষয়ক উপকমিটির সদস্য নির্বাচিত হওয়ায় নিউইয়র্ক স্টেট আওয়ামী লীগের পক্ষ থেকে সংবর্ধনা প্রদান করা হয়।