• [english_date] , [bangla_date] , [hijri_date]

সিলেটে বৃষ্টি ও শৈত্যপ্রবাহ নিয়ে আবহাওয়া অফিসের নতুন তথ্য

Sonaly Sylhet
প্রকাশিত February 2, 2024
সিলেটে বৃষ্টি ও শৈত্যপ্রবাহ নিয়ে আবহাওয়া অফিসের নতুন তথ্য

গত কয়েকদিন ধরে শীতের তীব্রতা কিছু কম থাকলেও বৃহস্পতিবার রাতে বৃষ্টির পর থেকেই সিলেটে আবারো জেঁকে বসছে শীত। শুক্রবার সকাল থেকেই মেঘে আচ্ছন্ন রয়েছে সিলেট। অবহাওয়া অফিস বলছে এমন অবস্থা থাকবে আরো কয়েক দিন। দিয়েছে বৃষ্টির পূর্বাভাস। মেঘ-বৃষ্টি কেটে যাওয়ার পর আরেক দফা মৃদু শৈত্যপ্রবাহের পূর্বাভাস দিয়েছে সংস্থাটি।

 

শুক্রবার (২ ফেব্রুয়ারি) সকাল ৯টা থেকে পরবর্তী ৭২ ঘণ্টার পূর্বাভাসে আবহাওয়া অধিদফতর জানিয়েছে, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং ঢাকা বিভাগের দু-এক জায়গায় হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি হতে পারে। এছাড়া অন্য জায়গায় আবহাওয়া শুষ্ক থাকবে।

পরবর্তী ২৪ ঘণ্টায় চট্টগ্রাম ও সিলেট বিভাগের দু-এক জায়গায় হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি হতে পারে। তবে শেষ ২৪ ঘণ্টায় কোনো বৃষ্টির সম্ভাবনা নেই।

শনিবার বৃষ্টি কমে যাবে। দুদিন পর মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যেত পারে। এ অবস্থা দু-তিনদিন স্থায়ী থাকতে পারে।

আবহাওয়ার অধিদফতরের পূর্বাভাসে আরও বলা হয়েছে, মধ্যরাত থেকে সকাল পর্যন্ত কোথাও কোথাও মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে। ফলে বিমান চলাচল, অভ্যন্তরীণ নৌপরিবহন ও সড়ক যোগাযোগ বিঘ্ন ঘটতে পারে। তাপমাত্রার বিষয়ে আবহাওয়া অফিস জানিয়েছে, রাতের তাপমাত্রা ১-২ ডিগ্রি সেলসিয়াস হ্রাস পেতে পারে। তবে দিনের তাপমাত্রা অপরিবর্তিত থাকতে পারে।

নিউইয়র্ক স্টেট আওয়ামী লীগের স্বাধীনতা দিবস উদযাপিত মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস পালন উপলক্ষে নিউইয়র্ক স্টেট আওয়ামী লীগের উদ্যোগে জেকসন হাইটসে’র একটি রেস্টুরেন্টে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সিলেট এম সি কলেজ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও নিউইয়র্ক স্টেট আওয়ামী লীগ সাধারণ সম্পাদক শাহিন আজমল এর সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন সিলেট দক্ষিণ সুরমা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও কানেকটিকাট আওয়ামীলীগের সাধারণ সম্পাদক হুমায়ুন আহমেদ চৌধুরী, নিউইয়র্ক স্টেট আওয়ামী লীগের উপদেষ্টা সিরাজুল ইসলাম ভূঁইয়া। সভা পরিচালনা করেন সাবেক যুক্তরাষ্ট্র ছাত্রলীগ সহ সভাপতি ও নিউইয়র্ক স্টেট আওয়ামী লীগের দপ্তর সম্পাদক মেহরাজ হোসেন ফাহমি। অনুষ্ঠানে সাবেক ছাত্রলীগ নেতা মাহবুবুর রহমান চৌধুরী নাসিফকে বাংলাদেশ আওয়ামী লীগের ধর্ম বিষয়ক উপকমিটির সদস্য নির্বাচিত হওয়ায় নিউইয়র্ক স্টেট আওয়ামী লীগের পক্ষ থেকে সংবর্ধনা প্রদান করা হয়।