• [english_date] , [bangla_date] , [hijri_date]

সিলেটে বৃষ্টি ও শৈত্যপ্রবাহ নিয়ে আবহাওয়া অফিসের নতুন তথ্য

Sonaly Sylhet
প্রকাশিত February 2, 2024
সিলেটে বৃষ্টি ও শৈত্যপ্রবাহ নিয়ে আবহাওয়া অফিসের নতুন তথ্য

গত কয়েকদিন ধরে শীতের তীব্রতা কিছু কম থাকলেও বৃহস্পতিবার রাতে বৃষ্টির পর থেকেই সিলেটে আবারো জেঁকে বসছে শীত। শুক্রবার সকাল থেকেই মেঘে আচ্ছন্ন রয়েছে সিলেট। অবহাওয়া অফিস বলছে এমন অবস্থা থাকবে আরো কয়েক দিন। দিয়েছে বৃষ্টির পূর্বাভাস। মেঘ-বৃষ্টি কেটে যাওয়ার পর আরেক দফা মৃদু শৈত্যপ্রবাহের পূর্বাভাস দিয়েছে সংস্থাটি।

 

শুক্রবার (২ ফেব্রুয়ারি) সকাল ৯টা থেকে পরবর্তী ৭২ ঘণ্টার পূর্বাভাসে আবহাওয়া অধিদফতর জানিয়েছে, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং ঢাকা বিভাগের দু-এক জায়গায় হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি হতে পারে। এছাড়া অন্য জায়গায় আবহাওয়া শুষ্ক থাকবে।

পরবর্তী ২৪ ঘণ্টায় চট্টগ্রাম ও সিলেট বিভাগের দু-এক জায়গায় হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি হতে পারে। তবে শেষ ২৪ ঘণ্টায় কোনো বৃষ্টির সম্ভাবনা নেই।

শনিবার বৃষ্টি কমে যাবে। দুদিন পর মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যেত পারে। এ অবস্থা দু-তিনদিন স্থায়ী থাকতে পারে।

আবহাওয়ার অধিদফতরের পূর্বাভাসে আরও বলা হয়েছে, মধ্যরাত থেকে সকাল পর্যন্ত কোথাও কোথাও মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে। ফলে বিমান চলাচল, অভ্যন্তরীণ নৌপরিবহন ও সড়ক যোগাযোগ বিঘ্ন ঘটতে পারে। তাপমাত্রার বিষয়ে আবহাওয়া অফিস জানিয়েছে, রাতের তাপমাত্রা ১-২ ডিগ্রি সেলসিয়াস হ্রাস পেতে পারে। তবে দিনের তাপমাত্রা অপরিবর্তিত থাকতে পারে।