• [english_date] , [bangla_date] , [hijri_date]

সাংবাদিক ওয়াহেদ খানের ইন্তেকালে দক্ষিণ সুরমা উপজেলা প্রেসক্লাবের শোক

Sonaly Sylhet
প্রকাশিত February 2, 2024
সাংবাদিক ওয়াহেদ খানের ইন্তেকালে দক্ষিণ সুরমা উপজেলা প্রেসক্লাবের শোক

সিলেট থেকে প্রকাশিত অধুনালুপ্ত দৈনিক জালালাবাদী ও সাপ্তাহিক সিলেট সমাচার পত্রিকার সম্পাদক, দক্ষিণ সুরমার বারখলার বাসিন্দা প্রবীণ সাংবাদিক আব্দুল ওয়াহেদ খানের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন দক্ষিণ সুরমা উপজেলা প্রেসক্লাব, সিলেটের নেতৃবৃন্দ।

শুক্রবার গণমাধ্যমে প্রেরিত এক শোক বার্তায় দক্ষিণ সুরমা উপজেলা প্রেসক্লাব, সিলেটের সভাপতি চঞ্চল মাহমুদ ফুলর ও সাধারণ সম্পাদক মোহাম্মদ নুরুল ইসলাম মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন ও শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

সাংবাদিক আব্দুল ওয়াহেদ খান বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) রাত ১১টা ৫০ মিনিটে সিলেট নগরীর একটি প্রাইভেট হাসপাতালে ইন্তেকাল করেন। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮১ বছর। তিনি স্ত্রী, তিন সন্তান আত্মীয় স্বজন ও অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

সিলেটের সাংবাদিকতা অঙ্গনের উজ্জ্বল মুখ আব্দুল ওয়াহেদ খান ১৯৭২ সাল থেকে ১৯৭৮ সাল পর্যন্ত বাংলাদেশ সংবাদ সংস্থা (বাসস) এর সিলেট ব্যুরো প্রধান হিসেবে দায়িত্ব পালন করেন। এর আগে ১৯৬২ সাল থেকে ১৯৭১ সাল পর্যন্ত তিনি দৈনিক ইত্তেফাকে ঢাকায় কাজ করেন।

সাংবাদিকতার পাশাপাশি তিনি বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান প্রতিষ্ঠা ও পরিচালনার সঙ্গে সম্পৃক্ত ছিলেন। তিনি সিলেট কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদ ( কেমুসাস) এর সাধারণ সম্পাদক হিসেবেও দায়িত্ব পালন করেন।

তার জানাজার নামায ও শুক্রবার বাদ জুমা হযরত শাহজালাল (রহ.) দরগাহ মসজিদে অনুষ্ঠিত হয়। পরে লাশ দরগাহ কবরস্থানে সমাহিত করা হয়েছে।

নিউইয়র্ক স্টেট আওয়ামী লীগের স্বাধীনতা দিবস উদযাপিত মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস পালন উপলক্ষে নিউইয়র্ক স্টেট আওয়ামী লীগের উদ্যোগে জেকসন হাইটসে’র একটি রেস্টুরেন্টে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সিলেট এম সি কলেজ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও নিউইয়র্ক স্টেট আওয়ামী লীগ সাধারণ সম্পাদক শাহিন আজমল এর সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন সিলেট দক্ষিণ সুরমা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও কানেকটিকাট আওয়ামীলীগের সাধারণ সম্পাদক হুমায়ুন আহমেদ চৌধুরী, নিউইয়র্ক স্টেট আওয়ামী লীগের উপদেষ্টা সিরাজুল ইসলাম ভূঁইয়া। সভা পরিচালনা করেন সাবেক যুক্তরাষ্ট্র ছাত্রলীগ সহ সভাপতি ও নিউইয়র্ক স্টেট আওয়ামী লীগের দপ্তর সম্পাদক মেহরাজ হোসেন ফাহমি। অনুষ্ঠানে সাবেক ছাত্রলীগ নেতা মাহবুবুর রহমান চৌধুরী নাসিফকে বাংলাদেশ আওয়ামী লীগের ধর্ম বিষয়ক উপকমিটির সদস্য নির্বাচিত হওয়ায় নিউইয়র্ক স্টেট আওয়ামী লীগের পক্ষ থেকে সংবর্ধনা প্রদান করা হয়।