• [english_date] , [bangla_date] , [hijri_date]

জেলা প্রশাসক বরাবরে সিলটি পাঞ্চায়িত এর স্মারকলিপি পেশ

Sonaly Sylhet
প্রকাশিত February 1, 2024
জেলা প্রশাসক বরাবরে সিলটি পাঞ্চায়িত এর স্মারকলিপি পেশ

ওসমানী হাসপাতালসহ অন্যান্য সরকারী প্রতিষ্ঠানে সিলেট বিভাগ বাসীদের চাকুরী প্রদানে অগ্রাধিকারের দাবীতে সিলেটের জেলা প্রশাসক শেখ রাসেল হাসানের হাতে স্মারকলিপি প্রদান করা হয়েছে। বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) দুপুর ১টায় জেলা প্রশাসক কার্যালয়ে সিলেট বিভাগের রাজনৈতিক সংগঠন সিলটি পাঞ্চায়িত এর পক্ষ থেকে সংগঠনের সহ-সভাপতি এডভোকেট মো: আব্দুল হান্নান ও সাধারণ সম্পাদক এডভোকেট তাজ রীহান জামান এ স্মারকলিপি প্রদান করেন।
স্মারকলিপিতে বলা হয়, সিলেট বিভাগের স্থায়ী বাসিন্দারা সরকারী, বেসরকারী চাকুরীর ক্ষেত্রে অনেক পিছিয়ে রয়েছেন। এছাড়া রাষ্ট্রীয় বিভিন্ন প্রতিষ্ঠানে সিলেটবাসীদের ক্ষেত্রে বৈষম্যমূলক আচরণ বিদ্যমান থাকায় শিক্ষিত যুবকরা চাকুরীর ক্ষেত্রে অনেকটা পিছিয়ে পড়েছেন। যাহার ফলে শিক্ষিত যুবকরা এখন বিদেশমুখী হয়ে অনেক ভোগান্তির মধ্যে রয়েছেন। ফলে সিলেটের বাসিন্দাদের মধ্যে দিন দিন নানামুখী জটিলতার সৃষ্টি হচ্ছে। এহেন অবস্থায় সিলেট বিভাগের সরকারী প্রতিষ্ঠানে স্থানীয়দের অগ্রাধিকার ভিত্তিতে চাকুরী প্রদানে জোরদাবী জানান।
স্মারকলিপিতে আরো বলা হয়, সিলেট এম.এ.জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের তৃতীয় ও চতুর্থ শ্রেণীর কর্মচারীদের নিয়োগের ক্ষেত্রে সিলেট বিভাগের বাসিন্দারা আবেদন করিতে পারিবেন না মর্মে যে সিদ্ধান্ত হয় তাহা বাতিল করে নতুন করে সিলেট বিভাগের বাসিন্দারা যাতে নিয়োগের আবেদন করতে পারেন। সুনামগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কমকর্তা-কর্মচারীদের নিয়োগ পরীক্ষার স্থান গাজীপুর জেলা বাতিল করে সুনামগঞ্জ বা সিলেট বিভাগের যেকোন স্থানে করার দাবী। সিলেট বিভাগের সকল সরকারী বেসরকারী প্রতিষ্ঠানে শতভাগ সিলেট বিভাগের স্থায়ী বাসিন্দাদের নিয়োগের জোরদাবী জানান।