• [english_date] , [bangla_date] , [hijri_date]

ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় সাংবাদিক দীপু ও মালেকের জামিন

Sonaly Sylhet
প্রকাশিত January 31, 2024
ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় সাংবাদিক দীপু ও মালেকের জামিন

ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা মামলায় জামিন পেয়েছেন বাংলাভিশনের স্টাফ রিপোর্টার (সিলেট) দীপু সিদ্দিকী ও দৈনিক যুগভেরীর সিনিয়র স্টাফ রিপোর্টার এম এ মালেক।

বুধবার (৩১ জানুয়ারি) দুই সাংবাদিকের জামিনের আদেশ দেন সিলেট সাইবার ট্রাইব্যুনালের বিচারক মো. মনির কামাল।

জামিন শুনানীতে আসামী পক্ষে উপস্থিত ছিলেন সিলেট আইনজীবি সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট গোলাম ইয়াহ-ইয়া চৌধুরী (সুহেল), অ্যাডভোকেট মো. তাজ উদ্দিন, অ্যাডভোকেট দেবব্রত চৌধুরী লিটন।

রাষ্ট্রপক্ষে উপস্থিত ছিলেন সিলেট সাইবার ট্রাইব্যুনালের এডিশনাল পিপি এ্যাডভোকেট বিপ্লব কান্তি দে মাধব।

এসময় আদালতে উপস্থিত ছিলেন সিলেট জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শাহ দিদার আলম চৌধুরী নবেলসহ সিলেটে কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক্স গণমাধ্যমের সাংবাদিকবৃন্দ।

উল্লেখ্য, ২০২১ ইং সালে সিলেট সিটি কর্পোরেশনের ২৪ নং ওয়ার্ডের শাহজালাল উপশহরের তেররতন ৭৯ নং বাাসার রফিক উদ্দিনের পুত্র মারজান উল হক বাদী হয়ে শাপরান থানায় ৪ জনের নাম উল্লেখ করে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের
করেন। মামলা নং- ১০, তারিখ ১৭/১০/২০২১ ইং। মামলার এজাহারে সাংবাদিক দিপু সিদ্দিকী ও সাংবাদিক এম এ মালেকের নাম না থাকলেও চার্জশিটে তাদের অন্তর্ভূক্ত করে আদালতে ৬ জনের বিরুদ্ধে চার্জশিট মামলার তদন্তকারী সংস্থা সিআইডি।

সবশেষ গত ২২ জানুয়ারী আদালত দিপু সিদ্দিকী ও এম এ মালেকের বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারি করলে তারা দুজন আদালতের প্রতি সম্মান জানিয়ে আত্মসমর্পন করলে আদালত তাদের জামিন মঞ্জুর করেন।

নিউইয়র্ক স্টেট আওয়ামী লীগের স্বাধীনতা দিবস উদযাপিত মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস পালন উপলক্ষে নিউইয়র্ক স্টেট আওয়ামী লীগের উদ্যোগে জেকসন হাইটসে’র একটি রেস্টুরেন্টে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সিলেট এম সি কলেজ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও নিউইয়র্ক স্টেট আওয়ামী লীগ সাধারণ সম্পাদক শাহিন আজমল এর সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন সিলেট দক্ষিণ সুরমা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও কানেকটিকাট আওয়ামীলীগের সাধারণ সম্পাদক হুমায়ুন আহমেদ চৌধুরী, নিউইয়র্ক স্টেট আওয়ামী লীগের উপদেষ্টা সিরাজুল ইসলাম ভূঁইয়া। সভা পরিচালনা করেন সাবেক যুক্তরাষ্ট্র ছাত্রলীগ সহ সভাপতি ও নিউইয়র্ক স্টেট আওয়ামী লীগের দপ্তর সম্পাদক মেহরাজ হোসেন ফাহমি। অনুষ্ঠানে সাবেক ছাত্রলীগ নেতা মাহবুবুর রহমান চৌধুরী নাসিফকে বাংলাদেশ আওয়ামী লীগের ধর্ম বিষয়ক উপকমিটির সদস্য নির্বাচিত হওয়ায় নিউইয়র্ক স্টেট আওয়ামী লীগের পক্ষ থেকে সংবর্ধনা প্রদান করা হয়।