• [english_date] , [bangla_date] , [hijri_date]

১৫৪ দিন কারাভোগের পর জামিনে মুক্ত জি কে গউছ

Sonaly Sylhet
প্রকাশিত January 29, 2024
১৫৪ দিন কারাভোগের পর জামিনে মুক্ত জি কে গউছ

প্রায় পাঁচ মাস কারাভোগের পর জামিনে মুক্তি পেয়েছেন বিএনপির সমবায় বিষয়ক সম্পাদক এবং হবিগঞ্জ পৌরসভার সাবেক মেয়র জি কে গউছ।

সোমবার (২৯ জানুয়ারি) দুপুর ২টায় হবিগঞ্জ জেলা কারাগার থেকে তিনি মুক্তি পান। কারাফটকে বিপুলসংখ্যক নেতাকর্মী তাকে ফুল দিয়ে বরণ করে নেন।

কারাফটকে জি কে গউছ বলেন, ‘১৫৪ দিন বিনা অপরাধে চারটি মিথ্যা মামলায় আমাকে কারাগারে আটক রাখা হয়েছিল। হাইকোর্টের আদেশে আজ আমি মুক্তি পেয়েছি। আমাদের অসংখ্য মানুষ আজ দেশের কারাগারগুলোতে নির্যাতনের শিকার হচ্ছেন 

বিএনপির এই নেতা বলেন, ‘আমাদের আন্দোলন শেষ হয়ে যায়নি। ক্ষমতায় যাওয়ার জন্য নয়, জনগণের ভোটাধিকার ফিরিয়ে আনার জন্য যে আন্দোলনে আমরা ছিলাম, সে আন্দোলনে আমরা আছি। আমাদের আমাদের নীতি থেকে আলাদা করা যাবে না। যত মামলাই আসুক, খালেদা জিয়ার মুক্তি এবং গণতন্ত্র ফিরিয়ে না এনে আমরা কেউ ঘরে ফিরে যাবো না।’

 

এর আগে গত ১১ জানুয়ারি বিচারপতি মো. রেজাউল হক ও বিচারপতি মো. খাইরুল আলমের হাইকোর্ট বেঞ্চ জিকে গউছের জামিন মঞ্জুর করেন

 

জানা গেছে, জি কে গউছ মোট চারটি মামলায় ১৫৪ দিন কারাগারে ছিলেন। এর আগে আরও তিনটি মামলায় বিভিন্ন সময় তার জামিন হয়। গত বছরের সেপ্টেম্বরের শেষ সপ্তাহে ঢাকার আদালত থেকে গুলশানের বাসায় ফেরার পথে জি কে গউছকে আটক করে ডিবি কার্যালয়ে নেওয়া হয়। পরে ২০১৫ সালে দায়ের করা সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত ও সংসদ সদস্য অ্যাডভোকেট মো. আবু জাহিরকে হত্যা ষড়যন্ত্রের মামলায় তাকে গ্রেফতার দেখানো হয়।